Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

মীরসরাইয়ে সৈয়দ গোলাম রহমান এছমিত (রঃ) ৫৮তম ওরশ সম্পন্ন

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৫৭ পিএম

মীরসরাইয়ে গতকাল মঙ্গলবার মস্তান নগর জামেয়া রহমানিয়া ফাজিল মাদ্রাসা ময়দানে মহান ঈদে আজম মহাসমাবেশ ও কুতুবে আলম হযরত শাহ সৈয়দ গোলাম রহমান এছমিত রাহমাতুল্লাহি আলাইহি এর ৫৮তম ওরশ মোবারক ও শানে জামে আওলিয়া সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে তাফসিরুল কোরআন মাশাহেদুল ঈমানের প্রণেতা ও পবিত্র বোখারী শরীফের ব্যাখ্যাগ্রন্থ তাফহিমুল বোখারী শরীফের প্রণেতা, ওস্তাজুল ওলামা, শায়খুল হাদিস, ইমামে আহলে সুন্নাত, পীরে হাক্কানী, ওলীয়ে রাব্বানী হাফেজ আল্লামা সৈয়দ ছাইফুর রহমান নিজামী শাহ এর সভাপতিত্বে উক্ত ঈদে আজম মহাসমাবেশে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখবেন বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবর্তক, বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত।

আল্লামা ইমাম হায়াত তার বক্তব্যে বলেন, দয়াময় আল্লাহতাআলার উদ্ধেশ্যে তার প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমে উৎসর্গীকৃত হয়ে আকিদা-আধ্যাত্মিক-রাজনৈতিক সব দিকে কালেমা কারবালার আমানত রক্ষা এবং ইসলামের ছদ্মবেশধারী বাতিল ফেরকা, নাস্তিক্য উদ্ভুত বস্তুবাদি মতবাদ ও মানবতাবিরোধী গোষ্ঠিবাদী স্বৈরতন্ত্র মুলকিয়তের গ্রাস থেকে দ্বীন-মিল্লাত-মানবতা রক্ষার সাধনাই আওলিয়া কেরামের উত্তরাধিকার।
এতে আরো উপস্থিত ছিলেন পীর- মাশায়েখ- আলেম- ওলামা- বুদ্ধিজীবী ও শিক্ষাবিদ বৃন্দ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওরশ


আরও
আরও পড়ুন