Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ০২ ভাদ্র ১৪২৬, ১৫ যিলহজ ১৪৪০ হিজরী।

ইবিতে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:০৭ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে অমর একুশ এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ‘ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে এবং রাষ্টবিজ্ঞান বিভাগের প্রভাষক শিরিনা খাতুন বিথি’র উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী, প্রধান বক্তা হিসেবে আলোচনা উপস্থাপন করেন বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক এবং ইবি বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর শামসুজ্জামান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা,রেডিয়েন্ট ফার্মাসিটিক্যাল লিমিটেড এর চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল। এছাড়া আলোচনা সভায় অন্যানের মধ্যে আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. কামাল উদ্দীন, প্রফেসর ড. মাহবুবুর রহমান, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. তপন কুমার জোয়াদ্দার, টিএসসিসি’র পরিচালক প্রফেসর ইয়াসিন আলী, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্ঠা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, দায়িত্বপ্রাপ্ত প্রক্টর মো: আনিসুর রহমান প্রমূখ। অনুষ্ঠান শেষে বাংলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, এবারের বই মেলায় বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকের বই এর পাশাপাশি বিশ^বিদ্যালয়ের ৭ জন শিক্ষার্থীর বই মেলায় স্থান পেয়েছে। বই মেলায় বাংলা, ইংরেজী, আরবী ভাষা ও সাহিত্য, অর্থনীতি, লোকপ্রশাসন, ব্যবস্থাপনা, ইসলামের ইতিহাস ও সাংস্কৃতি, ফোকলোর স্টাডিজ, ডেভলোপমেন্ট স্টাডিজ,আল কোরআন,আল হাদিস,সেন্ট্রাল লাইব্রেরী, তারুন্যসহ মোট ২১ টি স্টল বসেছে। বৃস্পতিবার তিনদিন ব্যাপি এ বই মেলা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোচনা সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ