Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

উত্তেজনার মধ্যেই পাক-ভারত সীমান্তে গোলাগুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩৮ পিএম

ভারত অধ্যুষিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলা নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনার মধ্যে পাক-ভারত সীমান্তে গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যার দিকে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে লাইন অব কন্ট্রোলে (এলওসি) গোলাগুলি শুরু করে। এর পাল্টা জবাব দিয়েছে ভারতও।
ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যার দিকে নৌসেরা সেক্টরে বিনা প্ররোচনায় গুলি ও মর্টার শেল চালাতে শুরু করে পাক সেনারা। সঙ্গে সঙ্গেই পাল্টা গোলাবর্ষণ শুরু করে ভারতও।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ জম্মুর রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে ওপার থেকে গুলি চালাতে শুরু করে পাক সেনা। মর্টার শেলও ছোড়ে। প্রত্যুত্তরে ভারতের দিক থেকেও ভারী গোলাবর্ষণ করা হয়। দুই পক্ষের মধ্যে প্রায় এক ঘণ্টা গোলাগুলি চলার পর সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে তা থামে।
এর আগে গত ২৮ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত জম্মুর পুঞ্চ সেক্টরেও একইভাবে গোলাগুলির ঘটনা ঘটে। তবে পুলওয়ামা হামলার পর এই প্রথম নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গুলি চালাল পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাক-ভারত সীমান্ত
আরও পড়ুন