Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

ওসমানীনগরে মাদরাসা অধ্যক্ষকে গাড়ি চাপা দিয়ে হত্যা

স্ত্রীর মামলা দায়ের

বালাগঞ্জ (সিলেট) থেকে আবুল কালাম আজাদ | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:০৮ পিএম

সিলেটের ওসমানীনগরে বুরুঙ্গা শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শায়খুল ইসলামকে গাড়ি চাপা দিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার রাতে নিহতের স্ত্রী দিলবাহার তালুকদার লিপি বাদী হয়ে ওসমানীনগর থানায় মামলা করেন। মামলা নং-১৩। শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদরাসার বাংলা বিভাগের প্রভাষক সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ফরিদপুর গ্রামের মৃত হাফিজ তাহির আলীর ছেলে লুৎফুর রহমানকে প্রধান আসামী সহ অজ্ঞাতনামা আরো ৬ জনকে আসামী করা হয়। বাংলা বিভাগের প্রভাষক লুৎফুর রহমান মাদরাসায় অনুপস্থিত থেকে বেতন উত্তোলন করা দায়িত্বে অবহেলা, অসধাচারণসহ নানা বিষয়ে তার বিরুদ্ধে অধ্যক্ষ শায়খুল ইসলাম অবস্থান নেয়ায় লুৎফুর রহমান অধ্যক্ষ সহ আরো ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। তাতেও অধ্যক্ষকে কোনো কিছু করতে না পেরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী লুৎফর রহমান নিজ প্রাইভেট কার দিয়ে নিজেই গাড়ি চালিয়ে অধ্যক্ষ শায়খুল ইসলামকে হত্যা করেন বলে এজাহারে উল্লেখ করা হয়। 

ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুন অধ্যক্ষ শাইখুল ইসলাম নিহতের ঘটনায় হত্যা মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, প্রধান আসামী লুৎফুর রহমানকে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শায়খুল ইসলাম নিজ মোটরসাইকেল চালিয়ে মাদরাসায় যাচ্ছিলেন। পূর্বে থেকে প্রাইভেট কার নিয়ে ওৎ পেতে থাকা একই মাদরাসার বাংলা বিভাগের প্রভাষক লুৎফুর রহমান সিলেট-ঢাকা মহাসড়কের বুরুঙ্গা সড়কের মুখ নামক স্থানে অধ্যক্ষ শায়খুল ইসলামের মোটর সাইকেলটিতে পেছন দিকে দিয়ে চাপা দিলে ঘটনাস্থলেই শাইখুল ইসলাম মারা যান। ঘটনার পর থেকে লুৎফুর রহমান পলাতক রয়েছেন।



 

Show all comments
  • মোঃশাহীন ৫ এপ্রিল, ২০১৯, ৭:৩৫ পিএম says : 0
    আসামী ধরা পড়েছে কি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যাকান্ড

২৬ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ