Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

খোদাভীতিসম্পন্ন মানুষ গড়তে নূরানী শিক্ষা বিপ্লব ছড়াতে হবে- ড. খালিদ হোসেন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:১৫ পিএম

দেশের বরেণ্য ইসলামী শিক্ষাবিদ, বিদগ্ধ লেখক ও গবেষক, মাসিক আত- তাওহীদ সম্পাদক ড. আ. ফ. ম খালিদ হোসেন বলেছেন, ব্যক্তির চরিত্র যদি সৎ না হয় তাকে যে পদে যে দায়িত্বে নিয়োজিত করা হো না কেন তিনি দুর্নীতির আশ্রয় নেবেন। খোদাভীতি চরিত্র গঠনের নিয়ামক শক্তি। খোদাভীতিসম্পন্ন আদর্শ মানুষ গড়তে নূরানী শিক্ষাধারার গুরুত্ব অনস্বীকার্য। তাই পবিত্র এ শিক্ষা বিপ্লব ছড়িয়ে দিতে হবে সর্বত্র। 

তিনি রামু লম্বরীপাড়ার সর্বপ্রথম নূরানী শিক্ষাকেন্দ্র দারুল কুরআন নূরানী একাডেমীর মাহফিলে ও ইসলামী শিক্ষা প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
গতকাল অনুষ্ঠিত দিনব্যাপী এ সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের পরিচালক মাওলানা হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। সভায় বিশেষ বক্তা হিসেবে তাকরীর করেন, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাওলানা মুফতি হুমায়ুন কবির খালভী, আরবী সাহিত্যিক মাওলানা আব্দুল খালেক কাওছার, তরুণ আলেমেদ্বীন মাওলানা হাফেজ রিদওয়ানুল কাদির, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা এজাজুল করিম শফী, মাওলানা মুফতি দেলাওয়ার হোসাইন।
প্রবীণ আলেম মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, লিংকরোড মাশরাফিয়া তাহফিজুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা হাফেজ ছালামতুল্লাহ, গবেষক আলেম মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন