Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

ইমরান খানের নির্দেশে ফেঁসে যাচ্ছেন সালমান খান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪৫ পিএম | আপডেট : ৭:৪০ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০১৯

বলিউডে পাকিস্তানি শিল্পীদের কাজ করার ক্ষেত্রে নেওয়া হয়েছে কড়া পদক্ষেপ। এই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল সুপারস্টার সালমান খানও। তবে শ্রদ্ধা জানাতে গিয়ে সালমান ফেঁসে গেছেন বলে ধারণা করছেন তার ভক্ত-দর্শক। কারণ আসন্ন ঈদে এই সুপারস্টারের ‘ভারত’ মুক্তির কথা ছিলো পাকিস্তানে। তবে সেটা আর হবে না। এর কারণও রয়েছে অনেক। সম্প্রতি ভারতে জঙ্গি হামলার প্রতিবাদে বলিউডে কাজ করা পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করা হয়েছে। এই কাতারে সামিল হয়েছে খোদ ‘ভাইজান’ও। দেশ ও দেশের মানুষের উপর হামলায় ক্ষোভ জানানোর পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে পাক শিল্পীদের নিয়ে আর কোনো কাজ করবেন না বলে প্ররিস্কার জানিয়ে দিয়েছেন সাল্লু। তার এমন সিদ্ধান্তই এখন কাল হয়েছে। ইতোমধ্যে সালমানের বিরুদ্ধে এক ব্যবস্থা গ্রহণ করেছেন পাক সরকারও।
সালমান খান তার নিজের প্রযোজিত ও অভিনীত ‘নোটবুক’ থেকে পাক শিল্পী আতিফ আসলামের গাওয়া গান ছেটে ফেলার নির্দেশ দিয়েছিলেন কর্মকতাদের। তার সিদ্ধান্ত অনুযায়ী ইতোমধ্যেই প্রযোজনা প্রতিষ্ঠানের কর্মকর্তারা পাক শিল্পীর গানটি ফেলে দিয়েছেন। সালমানের নির্দেশনা অনুযায়ী নতুন করে আবারো ওই গানটির রেকর্ডিং করতে যাচ্ছেন প্রযোজনা সংস্থা থেকে।
তবে নতুন খবর হচ্ছে পাকিস্তান সরকারও কিন্তু কম জানেন না। বিভিন্ন ভাবে ভারতকে দিয়ে যাচ্ছেন হুঙ্কার। এবার পাক সরকার প্রধান ইমরান খান তার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে দিয়েছেন একটি নির্দেশ। এই নির্দেশে ফেঁসে গেছেন বলিউডের এই সুপারস্টার। ইমরানের এই হুঙ্কারে শুধু সালমানই নয়, ফেঁসে যাচ্ছেন পুরো বলিউড চলচ্চিত্ররই।
এদিকে সারা বিশ্বেই রয়েছে ‘ভাইজান’র ভক্ত-দর্শক। তাইতো ঈদের সময় সালমান খানের চলচ্চিত্র ভারতে মুক্তির পাশাপাশি মুক্তি পায় বিভিন্ন দেশে। যেসব দেশে সালমানের চলচ্চিত্র দেওয়া হয় মুক্তি এই তালিকার শীর্ষেই অবস্থান করছে পাকিস্তান। তবে এবার আর সেটা হবে না। সে দেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ইতোমধ্যেই নির্দেশনা জারি করা হয়েছে। এই নির্দেশনায় পরিস্কার জানানো হয়েছে ঈদের দুই দিন আগে থেকে পরবর্তী দুই সপ্তাহ পর্যন্ত কোনো ভারতীয় চলচ্চিত্র পাকিস্তানে মুক্তি পাবে না। ঈদ উপলক্ষে পাকিস্তানের নায়ক ফওয়াদ খানের চলচ্চিত্র ‘দ্য লিজেন্ড অব মৌলা জাঠ’ মুক্তি পাবে সেদেশে।
উল্লেখ্য, গত বছর ঈদের সময়ও সালমান খানের ‘রেস থ্রি’ পাকিস্তানে মুক্তি পায়নি। আর এবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সালমান খানের ‘ভারত’ও পড়ছে বিপাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৫ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ