Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

সিলেটে সদরে আশফাক ও নুরুল হুদার মনোনয়ন বৈধ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:০১ পিএম

আসন্ন সিলেট সদর উপজেলা নির্বাচনের মনোনয়ন যাচাইবাচাইকালে সিলেট সদর উপজেলার প্রধান দুই প্রতিদ্বন্দ্বী 

বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশফাক আহমদ এবং স্বতন্ত্র প্রার্থী মোগলগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ জামাল নুরুল হুদার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। নুরুল হুদা স্বতন্ত্র হিসেবে অংশ নিলেও তিনি বিএনপির রাজনীতির সাথে জড়িত। বিগত নির্বাচনে তিনি দলের টিকিটে অংশ নিয়েছেন।
বুধবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেটের জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কাজী এমদাদুল হক আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আশফাক আহমদের মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করেন।
এ বিষয়ে আশফাক আহমদ বলেন, আওয়ামী লীগ শুধুমাত্র একটি রাজনৈতিক দল নয় এটি একটি পরিবার। আমাদের পরিবারের সদস্যদের মধ্যে কোনো ভেদাভেদ নেই। এখানে সবাই ঐক্যবদ্ধভাবে নৌকা প্রতীকের পক্ষে কাজ করেছে এবং করবে।
তিনি বলেন, উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে বাংলাদেশ। আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আবারো নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন দিয়েছেন। ইন্নাশাআল্লাহ সদর উপজেলাবাসী নৌকা প্রতীকের বিজয় উপহার দিতে সক্ষম হবে।
একই সময়ে স্বতন্ত্র প্রার্থী মোগলগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ জামাল নুরুল হুদার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
নুরুল হুদা এ সময় তিনি বলেন, জনগণ এখন পরিবর্তনের পক্ষে। জনগণ চায় সদর উপজেলার মতো গুরুত্বপূর্ণ একটি উপজেলায় নতুন মুখ আসুক। দলমত নির্বিশেষে সাধারণ ভোটারা আমাকে সমর্থন দিয়ে ইতি মধ্যে উপজেলার বিভিন্ন স্থানে গণ-সংযোগ চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, এর আগে আমি গত দু’টি উপজেলা নির্বাচনেও অংশ নিয়েছিলাম।
দুই শক্ত প্রতিদ্বন্দ্বীর মনোনয়ন বৈধ হওয়ায় সিলেট সদর উপজেলা নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে।

অন্যদিকে গোলাপগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীসহ মোট ছয়জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। বুধবার মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে বিভিন্ন অভিযোগে এসব প্রার্থীদের প্রার্থিতা বাতিল করা হয়। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পরে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সাইদুর রহমান।
বিশ্বনাথে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২ পদে ৭ জন প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। বুধবার বাছাইপর্বে অতিরিক্ত জেলা প্রশাসক ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সন্দীপ কুমার সিংহ তাদের প্রার্থীতা বাতিল করেন। সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, গত ১৮ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী রয়েছেন।
তবে, বাছাই পর্বে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন বৈধ থাকলেও ৩ চেয়ারম্যান ও ৪ ভাইস চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন