Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

নেত্রকোনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:২১ পিএম

পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ার ঘটনাকে কেন্দ্র করে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলায় স্ত্রী বিউটি আক্তারকে (২৬) হত্যার দায়ে স্বামী রাসেল মিয়াকে (৩৫) যাবজ্জীবন কারদন্ড তৎসহ ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন নেত্রকোনা আদালত। জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বুধবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আসামী হলেন, মোহনগঞ্জ উপজেলার বড়তলী-বানিহারী ইউনিয়নের বালিয়াজুরা গ্রামের মৃত জুবেদ আলীর ছেলে রাসেল মিয়া। আদালত সূত্রে মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার বড়তলী বানিহারী ইউনিয়নের বালিয়াজুরা গ্রামের মৃত জুবেদ আলীর ছেলে রাসেল মিয়া বিগত ৬ বছর পূর্বে পাশ্ববর্তী কাশিপুর গ্রামের দুলাল মিয়ার মেয়ে বিউটি আক্তারকে বিয়ে করে। তাদের দাম্পত্য জীবনে দুটি সন্তান জন্ম নেয়। ঘটনার কিছুদিন পূর্বে বিউটি পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। বিষয়টি জানাজানি হওয়ার পর বিগত ২০১৭ সালের ১১ জুলাই এ নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া বাঁধে। ঝগড়ার এক পর্যায়ে স্বামী রাসেল ধারালো দা দিয়ে স্ত্রী বিউটি আক্তারকে নৃসংশ ভাবে কুপিয়ে হত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে। ওইদিন রাতেই নিহতের পিতা দুলাল মিয়া বাদী হয়ে জামাতা রাসেল মিয়াকে আসামী করে মোহনগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছর ৬ সেপ্টেম্বর রাসেল মিয়ার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে।

বিজ্ঞ বিচারক ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণান্তে আসামী রাসেল মিয়ার বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় এ রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি ইফতেখার উদ্দিন আহাম্মদ মাসুদ আর আসামী পক্ষের মামলা পরিচালনা করেন এডভোকেট দিলোয়ারা বেগম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ