Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০

চ্যাম্পিয়নদের হারিয়ে শিরোপা প্রিমিয়ারের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:২৭ পিএম

অবশেষে দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়। এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে গত তিনবারের চ্যাম্পিয়ন সাদার্নকে ৭২ রানে হারিয়ে চ্যাম্পিয়নশীপ ট্রফি ঘরে তোলে প্রিমিয়ার। এ টুর্নামেন্টের প্রতিটি আসরে প্রিমিয়ার অংশ নিলেও ফাইনালে গিয়ে হেরেছিল বারবার। ফলে তাদের কাছে চ্যাম্পিয়নশীপ থেকেছিল অধরাই। কিন্তু এবার তারা চ্যাম্পিয়নশীপ ঠিকই ঘরে তুললো। তাদের উদ্বোধনী ব্যাটসম্যান সিদ্দিকুর রহমান সর্বোচ্চ ৫২ রানের সুবাদে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন। এছাড়া বোলিংয়েও বেশ সাফল্য দেখিয়েছে প্রিমিয়ার। তাদের মেহেদী ও ওমর প্রতিপক্ষের ব্যাটিংয়ে ধস নামায়। এ দুই বোলারের সামনে ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দ্যভাবে খেলতে পারেনি।
খেলা শেষে পুরস্কার বিতরণ করেন সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। চ্যাম্পিয়ন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ৩০ হাজার টাকা ও ট্রফি এবং রানার্স আপ সাদার্ন বিশ্ববিদ্যালয় ২০ হাজার টাকা ও ট্রফি লাভ করে। উল্লেখ্য, দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছিল ২০১৫ সালে। সেবার বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় হয়েছিল চ্যাম্পিয়ন। এরপর পরবর্তী তিন বছর চ্যাম্পিয়নশীপ দখলে রেখেছিল সাদার্ন বিশ্ববিদ্যালয়। কিন্তু তারা এবার চ্যাম্পিয়নশীপ ধরে রাখতে পারেনি। প্রিমিয়ারের কাছে ধরাশায়ী হয়েছে বড় রানের ব্যবধানে।
টসে সাদার্ন বিশ্ববিদ্যালয় জয়ী হয়ে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। প্রিমিয়ার নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে। দুই উদ্বোধনী ব্যাটসম্যান মিনহাজুল ও সিদ্দিকুর ৫১ রান করার পর ইফতখারের বলে মিনহাজুল ব্যক্তিগত ১৯ রানের মাথায় এলডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরে যায়। এরপর সিদ্দিকুর ৫২, বাপ্পা ২৯, তানভীর ৩৫, রকিবুল ১৩, সাব্বির ১২ রান করে দলকে ফাইটিং স্কোরে নিয়ে যায়। সাদার্নের কাজী কামরুল ১৯ রানে দুইটি, রতন দাশ ৩৮ রানে দুইটি উইকেট লাভ করে। জবাবে সাদার্ন ১৭.২ ওভার খেলে ১০৩ রানে অলআউট হয়। তাদের ইয়াসির আলী রাব্বি সর্বোচ্চ ৩১ রান, তারেক আজিজ ১১, ওমর অপরাজিত ১৫ রান ছাড়া আর কেউই দুই অঙ্কের কোটা পার হতে পারেনি। প্রিমিয়ারের ওমর ১৭ রানে তিনটি, মেহেদী ২৫ রানে তিনটি উইকেট লাভ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ মার্চ, ২০১৯
১৮ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন