Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

পঞ্চগড়ের তিন উপজেলায় আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৫৩ পিএম

পঞ্চগড়ে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ৫ উপজেলার মধ্যে দুই উপজেলায় ৪ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বোদা উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আজাহার আলী, বোদা পৌর যুবদলের সাবেক আহ্বায়ক জাকির হোসেন এবং দেবীগঞ্জ উপজেলায় উপজেলা বিএনপির সহসভাপতি আব্দুল গনি বসুনিয়া ও সাবেক সাধারন সম্পাদক মোফাখখারুল আলম মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
মনোনয়ন প্রত্যাহারের পর বোদা এবং সদর উপজেলায় আওয়ামী লীগের একক প্রার্থী থাকলেও অন্য তিন উপজেলা তেঁতুলিয়া, আটোয়ারী এবং দেবীগঞ্জে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী ছাড়াও অন্যরাও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। ৫ উপজেলায় মোট ২৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। এদের মধ্যে ২ জনের মনোনয়ন বাতিল করা হয় এবং ৪ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। বাকি ১৮ জন নির্বাচনে অংশনে নিচ্ছেন।
রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র প্রত্যাহারের পর পঞ্চগড় সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগ সভাপতি আমিরুল ইসলাম ছাড়াও জেলা বিএনপির সভাপতি আবু দাউদ প্রধান, জাগপা নেতা তৌফিক হোসেন এবং কলেজ শিক্ষক রফিকুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন।
তেঁতুলিয়া উপজেলায় আওয়ামীলীগ মনোনিত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু ছাড়াও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য ফরিদা আখতার হীরা, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বিএনপি নেতা মুক্তারুল হক মুকু এবং জাতীয় পার্টি নেতা হায়দার আলী স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন।
আটোয়ারী উপজেলায় আওয়ামীলীগ মনোনিত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম ছাড়াও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আনিছুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন।
বোদা উপজেলায় আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফারুক আলম টবি একমাত্র চেয়ারম্যান পদে রয়েছেন। এখানে স্বতন্ত্র হিসেবে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আজাহার আলী এবং পৌর যুবদলের সাবেক আহ্বায়ক জাকির হোসেন মনোনয়ন প্রত্যাহার করে নেন।
দেবীগঞ্জ উপজেলায় আওয়ামীলীগ মনোনিত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল মালেক চিশতী, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ, উপজেলা আওয়ামীলীগ সদস্য পরিমল দে সরকার, উপজেলা আওয়ামীলীগ সদস্য মোখলেছুর রহমান শাহ, রবিউল আলম ও রেজাউল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন

২৪ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ