Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

বরিশালে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

চিকিৎসককে গ্রেফতারের দাবীতে মানববন্ধন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৩০ পিএম

ভুল চিকিৎসায় ৫মাসের শিশু রিয়ান মৃত্যুর অভিযোগে দায়ী চিকিৎসক সহ অন্যদের বিচারের দাবিতে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় নগরীর টাইন হলের সামনে মৃত রিয়ানের বাবা-মা ও স্বজনরা সহ প্রতিবেশীরা এই কর্মসূচীতে অংশগ্রহন করেন। 

এসময় মনববন্ধন কর্মসূচীর প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, সংরক্ষিত কাউন্সিলর রেশমী বেগম, মৃত রিয়ানের বাবা আল-আমিন হাওলাদার ও মা শাহনাজ বেগম সহ অন্যরা।
বক্তারা দাবী করেন, চিকিৎসকের ভুলের জন্য এদেশে যেন আর কোন মায়ের বুক যেন খালি না হয়। তারা রিয়ানের মৃত্যুর জন্য দায়ী শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের হাসপাতালের বর্হিবিভাগের চিকিৎসক ডা. মাহমুদ হাসান ও হাসপাতাল রোডস্থ বেস্ট ফার্মেসীর দুই কর্মচারীর দৃষ্টান্তমুলক শাস্তিও দাবী করেন। বক্তারা রিয়ান হত্যা মামলায় অভিযুক্ত চিকিৎসক সহ অপর দুই আসামীকে পুলিশ গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করেন।
পাঁচ মাসের শিশু রিয়ান ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হলে গত ৬ ফেব্রুয়ারী সকালে অভিবাবকরা তাকে শেবাচিম হাসপাতালের বহির্বিভাগে নিয়ে যান। দায়িত্বরত চিকিৎসক ডা. মাহমুদ হাসান শিশুটির মুখে ইনহেলার দেওয়ার পরমর্শ দিয়ে হাসপাতাল রোড রোডস্থ বেস্ট ফার্মেসীতে যেতে বলেন। চিকিৎসকের পরমর্শনুযায়ী ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় অভিভাবকরা শিশুটিকে নিয়ে বেস্ট ফার্মেসীতে যান। সেখানকার এক কর্মচারী শিশুটির মুখে ইনহেলার দেওয়ার সঙ্গে তার মৃত্যু ঘটে। এ ঘটনায় রিয়ানের বাবা আল-আমিন বাদী হয়ে ডা. মাহমুদ হাসান ও বেস্ট ফার্মেসীর দুই কর্মচারীকে আসামী করে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন