Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

বাজারে আসছে বহুজাতিক কোম্পানি ঠাকরাল ইনফরমেশন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৩৯ পিএম

দেশের পুঁজিবাজারে আসছে বহুজাতিক আইটি কোম্পানি ঠাকরাল ইনফরমেশন সিস্টেমস (প্রা.) লিমিটেড। এরই ধারাবাহিকতায় শীর্ষ মার্চেন্ট ব্যাংক এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের সঙ্গে একটি দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে প্রতিষ্ঠানটির। এই চুক্তির মাধ্যমে এএএ ফাইন্যান্স বহুজাতিক এ কোম্পানিটি বাজারে আনার প্রক্রিয়া শুরু করেছে।

জানা গেছে, বাংলাদেশে জয়েন্টভেঞ্চার এবং আইটি খাতের বহুজাতিক একটি কোম্পানি ঠাকরাল। বাংলাদেশ ছাড়াও বিশ্বের ২৪ টি দেশের কাজ করছে এই কোম্পানিটি। দেশের ব্যাংকগুলোর সফটওয়্যার সলিউশনের কাজও করছে প্রতিষ্ঠানটি। আর এমন একটি বহুজাতিক কোম্পানিকে বাজারে আনতে কাজ করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা খাজা আরিফ আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ ওবায়দুর রহমান এফসিএস, পরিচালক আব্দুস সালাম খান এবং ঠাকরাল ইফরমেশন সিস্টেমসের পক্ষে সিইও বাসব বাগচি, প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) অনিন্দ সেনগুপ্ত সহ দুই প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড দেশের জনপ্রিয় ব্র্যান্ড ওয়ালটন বাজারে আনার কাজ করছে। ইতোমধ্যে কোম্পানিটির রোড শো সম্পন্ন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ