Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

সাত কোম্পানির শেয়ার কেলেঙ্কারি: ২ কোটি ২৯ লাখ টাকা জারিমানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪৫ পিএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু জুট স্টাফলার্স, মুন্নু সিরামিক, কুইন সাউথ টেক্সটাইল, ইস্টার্ন লুব্রিকেন্টস, আলিফ ইন্ডাস্ট্রিজ, লিগ্যাসি ফুটওয়্যার ও বিডি অটোকারসের শেয়ারের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে অবদান রাখার কারনে ১৬ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে মোট ২ কোটি ২৯ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ৬৭৬তম নিয়মিত কমিশন সভায় এই জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার (২০ ফেব্রুয়ারি) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জরিমানা করা হয়েছে- কমার্স ব্যাংক সিকিউরিটিজের তৎকালীন এভিপি মো. সাইফুল ইসলামকে (বর্তমানে প্রিমিয়ার ব্যাংক সিকিউরিটিজে) ৫০ লাখ টাকা, কাজি মো. শাহাদাত হোসেনকে ৫০ লাখ টাকা, কমার্স ব্যাংকের ভিপি মোহাম্মদ সাইফুল ইসলামকে ২৫ লাখ টাকা, মো. আব্দুল হালিম ২৫ লাখ টাকা, মোস্তফা হেলাল কবিরকে ১০ লাখ টাকা, ফউজিয়া ইয়াসমিনকে ১০ লাখ টাকা, মো. আলী মনসুরকে ১০ লাখ টাকা, সাইফ উল্লাহকে ১০ লাখ টাকা, আব্দুল কাউয়ুমকে ৫ লাখ টাকা, মরিয়ম নেছাকে ৫ লাখ টাকা, মো. আব্দুস সেলিমকে ৫ লাখ টাকা, মো. জিয়াউল করিমকে ৫ লাখ টাকা, মো. ইডমুন গুডাকে ২ লাখ টাকা, মো. মাহামুদুজ্জামানকে ২ লাখ টাকা, লিপিকা সাহাকে ২ লাখ টাকা ও মুকুল কুমার সাহাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৩ প্রতিষ্ঠানের মধ্যে পদ্মা গ্লাসকে ৫ লাখ টাকা, মেসার্স কাউয়ুম অ্যান্ড সন্সকে ৫ লাখ টাকা ও রহমত মেটাল ইন্ডাস্ট্রিজকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ