Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

মৌলভীবাজারে ৭ টি উপজেলায় যাচাই বাচাইয়ে বাদ পড়লেন ৩০ প্রার্থী

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০৬ পিএম

যাচাই বাচাই শেষে জেলার ৭টি উপজেলায় ৬ চেয়ারম্যান প্রার্থীসহ ৩০ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ১৩ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) ১১ জন বাদ পড়েছেন। তবে বাদ পড়া প্রার্থীরা প্রার্থীতা ফিরে পেতে আইনী লড়াই করতে পারবেন।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজার সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে একমাত্র মনোনয়নপত্র জমাদানকারী ও আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন তার ছোট ভাই জুয়েল আহমদ এর এক্সিম ব্যাংকে ঋণের জামিনদার থাকায় মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা মোঃ আশরাফুর রহমান। তবে কামাল হোসেনের আইনজীবী জানান এ ব্যাপারে তারা আপিল করার সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া সদর উপজেলায় পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ভিপি আব্দুল মতিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাশেদা খাঁনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
রাজনগর উপজেলায় চেয়ারম্যান পদে জাসদের নূরে আলম জিকু, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ফারুক মিয়া, সাইফুল আহমদ ছফু, লুৎফুর রহমান গেদু, আলাল মোল্লা এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) সুমাইয়া আক্তার সুমি’র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
কুলাউড়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাম্মাৎ শাহানারা আক্তার।

কমলগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, আব্দুল আহাদ মিনার, ভাইস চেয়ারম্যান পদে সিদ্দেক আলী, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

শ্রীমঙ্গলে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিতালী দত্ত,পারভীন চৌধুরী।
জুড়ী চেয়ারম্যান পদে কিশোর রায় চৌধুরী মনি, এম এ মুহিদ ফারুক, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩ জন,ভাইস চেয়ারম্যান (মহিলা) ১ জন।
বড়লেখায় ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ৩ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) ৫ জন বাদ পড়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন

২৪ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন