Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামায়াতের মতো বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩১ এএম

মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতের সঙ্গে জোট করা এবং সরকার গঠন করায় বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহŸান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের সঙ্গী হওয়ায় বিএনপিও একই দোষে দোষী। তাছাড়া জামায়াত দলগতভাবে ক্ষমা চাইলেও মুক্তিযুদ্ধের বিরোধিতা এবং গণহত্যার দায় থেকে তারা মুক্তি পেতে পারে না। গতকাল রাজধানীতে জাতীয় জাদুঘর মিলনায়তনে ‘গণতন্ত্রের অভিযাত্রায় শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রকাশনা অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহসভাপতি দিলীপ কুমার রায়, প্রচার সম্পাদক আকতার হোসেন, সুজন হালদার প্রমূখ।
ড. হাছান মাহমুদ বলেন, জামায়াতের ভেতর থেকে দাবি উঠেছে ক্ষমা চাওয়ার। এ দাবিতে তাদের কয়েকজন পদত্যাগও করছেন। আমি মনে করি এই পদত্যাগের ঘোষণা বা তাদের মধ্য থেকে ক্ষমা চাওয়ার যে কথার্বাতা বলা হচ্ছে, এগুলো দেশি-বিদেশি চাপমুক্ত হওয়ার একটি কৌশল। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরইে গণতন্ত্র মুক্তি পেয়েছে। তার হাত ধরেই মানুষ ভোটের অধিকার ফিরে পেয়েছে, তার হাত ধরেই বাংলাদেশের অগ্রগতি। শেখ হাসিনা শুধু অসা¤প্রদায়িকার প্রতীক নন, মানবতারও প্রতীক। ##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ