Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রমেই স্বাভাবিক হচ্ছে হরিপুরের জীবনযাত্রা অজানা ভীতি : পূর্বনির্ধারিত মানববন্ধন স্থগিত

রুবাইয়া সুলতানা বাণী, ঠাকুরগাঁও থেকে | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩১ এএম

বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় টানা অসন্তোষের পর ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসছে সীমান্ত এলাকার জীবনযাত্রা। তবে কোনো কোনো স্কুলে আর আগের মতো উপস্থিতি নেই। সাদা পোশাকে কিছু লোকজনের আনাগোণা ও বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন করায় গ্রামবাসীর মনে অজানা ভীতি কাজ করছে।
গতকাল মানববন্ধন হওয়ার কথা থাকলেও অজানা কারণে তা স্থগিত হয়ে গেছে। হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম জে আরিফ বেগ এ বিষয়ে জানান, এমন কোন তথ্য তার কাছে নেই। বিষয়টি তিনি দেখবেন। তিনি বলেন এলাকার পরিবেশ অনেকটা শান্ত।
তদন্ত কার্যক্রমের বর্তমান অবস্থা জানার জন্য তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নূর কুতুবুল আলম জানান, উপজেলা নির্বাচনের কাজে তদন্ত কমিটির অনেকেই ব্যস্ত থাকায় কয়েকদিন এলাকায় গিয়ে সাক্ষ্যগ্রহণ সম্ভব হয়নি। আগামীকাল অথবা শনিবার থেকে এ কার্যক্রম শুরু করবেন।
এদিকে বিজিবির মহাপরিচালকের ঠাকুরগাঁও সফরকালে ঘোষিত উচ্চ পর্যায়ের ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির কাজ দ্রæতই শুরু হবে বলে জানান বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল সামসুল আরেফিন।
সফরকালে বিজিবি মহাপরিচালক সাংবাদিকদের সাথে মতবিনিময়ে বলেছিলেন, এ ঘটনায় বিজিবিসহ যারাই দায়ি থাকুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, ঘটনায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, সীমান্তে এ ধরনের অনভিপ্রেত ঘটনার পুনরাবৃত্তি ঠেকানোর সবগুলো বিষয়ই বিবেচনাধীন। তবে সবার আগে দরকার তদন্ত কমিটির রিপোর্ট। বিজিবি মহাপরিচালকের এসব ইতিবাচক মনোভাবের কারণে এলাকায় ধীরে ধীরে শান্তি ফিরে আসছে।
এলাকাবাসীর প্রত্যাশা, সীমান্তে আবার আস্থার পরিবেশ ফিরে আসবে এবং সীমান্তবাসীর মূল্যবান জীবন এভাবে অকালে হারিয়ে যাবে না। তারা মনে করেন, চোরাচালান নির্ভর অর্থনীতি নয় সীমান্তে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন প্রয়োজন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থগিত

২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ