Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়নদের গুড়িয়ে শিরোপা প্রিমিয়ারের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩১ এএম

 অবশেষে দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়। গত তিনবারের চ্যাম্পিয়ন সাদার্নকে ৭২ রানে হারিয়ে চ্যাম্পিয়নশীপ ট্রফি ঘরে তোলে প্রিমিয়ার। এ টুর্নামেন্টের প্রতিটি আসরে প্রিমিয়ার অংশ নিলেও ফাইনালে গিয়ে হেরেছিল বারবার। ফলে তাদের কাছে চ্যাম্পিয়নশীপ থেকেছিল অধরাই। কিন্তু এবার তারা চ্যাম্পিয়নশিপ ঠিকই ঘরে তুললো।
এমএ আজিজ স্টেডিয়ামের ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে প্রিমিয়ার। দুই উদ্বোধনী ব্যাটসম্যান মিনহাজুল ও সিদ্দিকুর ৫১ রান করার পর ইফতখারের বলে মিনহাজুল ব্যক্তিগত ১৯ রানের মাথায় এলডবিøউ হয়ে প্যাভিলিয়নে ফিরে যায়। এরপর সিদ্দিকুর ৫২, বাপ্পা ২৯, তানভীর ৩৫, রকিবুল ১৩, সাব্বির ১২ রান করে দলকে ফাইটিং স্কোরে নিয়ে যায়। সাদার্নের কাজী কামরুল ১৯ রানে দুইটি, রতন দাশ ৩৮ রানে দুইটি উইকেট লাভ করে। জবাবে ১৭.২ ওভার খেলে ১০৩ রানে অলআউট হয় সাদার্ন। তাদের ইয়াসির আলী রাব্বি সর্বোচ্চ ৩১ রান, তারেক আজিজ ১১, ওমর অপরাজিত ১৫ রান ছাড়া আর কেউই দুই অঙ্কের কোটা পার হতে পারেনি। প্রিমিয়ারের ওমর ১৭ রানে ও মেহেদী ২৫ রানে ৩টি করে উইকেট লাভ করে। ম্যাচ সেরার পুরস্কার ওঠে প্রিমিয়ারের ওপেনার সিদ্দিকুরের হাতে।
খেলা শেষে পুরস্কার বিতরণ করেন সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। চ্যাম্পিয়ন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ৩০ হাজার টাকা ও ট্রফি এবং রানার্স আপ সাদার্ন বিশ্ববিদ্যালয় ২০ হাজার টাকা ও ট্রফি লাভ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ