Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চসিকের একুশে স্মারক সম্মাননা ও সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১৪ গুণী

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:২৭ এএম

চট্টগ্রাম ব্যুরো : ১৪ গুণী ও বিশিষ্টজনকে একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার-২০১৯ দিচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। আজ বৃহস্পতিবার নগরীর এমএ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়াম চত্বরে অমর একুশে বই মেলায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন স্মারক সম্মাননা পুরস্কার প্রদান করবেন।

পদকের জন্য মনোনীতরা হলেন ভাষা আন্দোলনে দবির আহমদ চৌধুরী (মরণোত্তার), চিকিৎসা বিজ্ঞাণে ডা. এস এম কামাল উদ্দীন, মুক্তিযুদ্ধে মোহাম্মদ ইব্রাহীম (মরণোত্তার), স্বাধীনতা আন্দোলনে শহীদ আবদুর রব (মরণোত্তার), ক্রীড়ায় কামাল উদ্দীন আহমেদ, শিক্ষায় প্রফেসর (প্রকৌশলী) আলী আশরাফ, সমাজ সেবায় সাফিয়া গাজী রহমান, সংগঠক মহিউদ্দিন শাহ আলম নিপু, সঙ্গীতে আইয়ুব বাচ্চু (মরণোত্তার), সাংবাদিকতায় মোস্তফা কামাল পাশা, গবেষণায় ড. শিরীন আখতার, কথাসাহিত্যে দেবাশীষ ভট্টচার্য্য, শিশু সাহিত্যে মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম (মানজুর মাহমুদ) ও কবিতায় খালেদ হামিদী।

অবৈধ রিকশা ভ্যানের বিরুদ্ধে অভিযান ৫ মার্চ
নগরীর যানজট নিরসনে লাইসেন্স বিহীন অবৈধ রিকশা ও ভ্যানের বিরুদ্ধে ৫ মার্চ একযোগে সাঁড়াশি অভিযান শুরু করবে সিটি কর্পোরেশন। গতকাল বুধবার নগর ভবনে কর্পোরেশনের ৪৩তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ তথ্য জানান। সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরগণ, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফিয়া আখতার, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলামসহ কর্পোরেশনের পদস্থ বিভিন্ন সরকারি ও স্বায়ত্ত¡শাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সাহেদ চৌধুরী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ