Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নরওয়ের সাথে সম্পর্ক বৃদ্ধি পাবে মতবিনিময়কালে নরওয়ে রাষ্ট্রদূত

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:২৭ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত নরওয়ে রাষ্ট্রদূত সিডসেল বেøকেন। গতকাল বুধবার দুপুরে নগরভবনে অনুষ্ঠিত এক মতবিনিময়ে রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ^াস দিয়েছেন নরওয়ে রাষ্ট্রদূত।

মতবিনিময়কালে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রথমবার মেয়র থাকাকালে নরওয়ের সাথে রাজশাহীর বন্ধুত্বপূর্ণ ভালো সম্পর্ক গড়ে উঠেছিল। সে সময় নরওয়ে সফরে গিয়েছিলাম। কিন্তু ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত আমি দায়িত্বে না থাকায় সেই সম্পর্ক চলমান হয়নি। আমি আবারো মেয়র নির্বাচিত হয়েছি, আশা করছি এখন নরওয়ের সাথে রাজশাহীর সম্পর্ক বৃদ্ধি পাবে।
এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে তেমন শিল্পপ্রতিষ্ঠান গড়ে ওঠেনি। আমি রাজশাহীর মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। সরকার রাজশাহীতে ইতোমধ্যে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছে। আমার পরিকল্পনা রাজশাহীতে শতাধিক গার্মেন্ট-শিল্প গড়ে তোলার। এজন্য নরওয়ের বিনিয়োগকারীদের বিনিয়োগের অনুরোধ করছি।

মতবিনিময়কালে বাংলাদেশে নিযুক্ত নরওয়ে রাষ্ট্রদূত সিডসেল বেøকেন বলেন, এটি আমার প্রথম রাজশাহী সফর। ক্লিনসিটি-গ্রিনসিটি রাজশাহী দেখে অভিভূত হয়েছি।

নরওয়ে রাষ্ট্রদূত আরো বলেন, নরওয়ে এবং বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘদিনের। নরওয়ের ক্রিস্টিয়ানস্যান্ড সিটির অনেক মানুষ রাজশাহী সর্ম্পকে জানে। আগামীতে আমাদের পারস্পারিক সম্পর্ক আরো সুদৃঢ় হবে। আমরা রাজশাহীর উন্নয়নে পাশে থাকবো।
সৌজন্য সাক্ষাৎকালে নরওয়ে প্রতিনিধি দলে ছিলেন টর এনব্রেস টরহাগ, মারিয়া টরহাগ, পোন্ট্রাস, ব্রেজহেগেন, ডেগ ভিগসহ রাজশাহী ক্রিস্ট্রিয়ান ফ্রেন্ডশীপ কমিটির সদস্যবৃন্দ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ