Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ চিকিৎসককে গ্রেফতারের দাবি

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৪ এএম

 

বরিশাল ব্যুরো : ভুল চিকিৎসায় ৫মাসের শিশু রিয়ান মৃত্যুর অভিযোগে দায়ী চিকিৎসকসহ অন্যদের বিচারের দাবিতে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় নগরীর টাইন হলের সামনে মৃত রিয়ানের বাবা-মা ও স্বজনরাসহ প্রতিবেশীরা এই কর্মসূচিতে অংশগ্রহন করেন।
এসময় মনববন্ধন কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, সংরক্ষিত কাউন্সিলর রেশমী বেগম, মৃত রিয়ানের বাবা আলÑআমিন হাওলাদার ও মা শাহনাজ বেগমসহ অন্যরা।
বক্তারা দাবি করেন, চিকিৎসকের ভুলের জন্য এদেশে যেন আর কোন মায়ের বুক যেন খালি না হয়। তারা রিয়ানের মৃত্যুর জন্য দায়ি শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের হাসপাতালের বর্হিবিভাগের চিকিৎসক ডা. মাহমুদ হাসান ও হাসপাতাল রোডস্থ বেস্ট ফার্মেসির দুই কর্মচারির দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন। বক্তারা রিয়ান হত্যা মামলায় অভিযুক্ত চিকিৎসকসহ অপর দুই আসামিকে পুলিশ গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করেন।

পাঁচ মাসের শিশু রিয়ান ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হলে গত ৬ ফেব্রæয়ারি সকালে অভিভাবকরা তাকে শেবাচিম হাসপাতালের বহির্বিভাগে নিয়ে যান। দায়িত্বরত চিকিৎসক ডা. মাহমুদ হাসান শিশুটির মুখে ইনহেলার দেওয়ার পরামর্শ দিয়ে হাসপাতাল রোড রোডস্থ বেস্ট ফার্মেসিতে যেতে বলেন। চিকিৎসকের পরামর্শনুযায়ী ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় অভিভাবকরা শিশুটিকে নিয়ে বেস্ট ফার্মেসিতে যান।
সেখানকার এক কর্মচারী শিশুটির মুখে ইনহেলার দেওয়ার সঙ্গে তার মৃত্যু ঘটে। এ ঘটনায় রিয়ানের বাবা আলÑআমিন বাদী হয়ে ডা. মাহমুদ হাসান ও বেস্ট ফার্মেসির দুই কর্মচারীকে আসামি করে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন