Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৪ এএম

দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী এস আলম গ্রæপের এসএস পাওয়ার-১ লিমিটেডকে স্ট্যাম্প ডিউটি (কর) বাবদ ৩ হাজার ১৭০ কোটি ৮৭ লাখ ৪৫ হাজার ৮০১ টাকা মওকুফ করেছে সরকার। চট্টগ্রামের বাঁশখালীতে ৬১২ মেগাওয়াটের দুটি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের জন্য ল্যান্ড লিজ অ্যাগ্রিমেন্ট এবং ফাইনান্সিং ডকুমেন্টসের অন্তর্ভুক্ত দলিলাদি রেজিস্ট্রেশনের ওপর আরোপিত স্ট্যাম্প ডিউটি বাবাদ এ টাকা মওকুফ করা হয়।
গতকাল বুধবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ সুবিধা দেয়া হয়।
এতে বলা হয়, স্ট্যাম অ্যাক্ট, ১৮৯৯ এর সেকশন ৯ এর ক্লজ (এ)-তে প্রদত্ত ক্ষমতাবলে সরকার প্রাইভেট সেক্টর পাওয়ার জেনারেশন পলিসি অব বাংলাদেশের আওতায় বেসরকারি খাতে এসএস পাওয়ার-১ লিমিটেড থেকে চট্টগ্রামের বাঁশখালীতে ৬১২ মেগাওয়াটের দুটি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের জন্য ল্যান্ড লিজ অ্যাগ্রিমেন্ট এবং ফাইনান্সিং ডকুমেন্টসের অন্তর্ভুক্ত দলিলাদি রেজিস্ট্রেশনের ওপর আরোপিত স্ট্যাম্প ডিউটি বাবদ ৩ হাজার ১৭০ কোটি ৮৭ লাখ ৪৫ হাজার ৮০১ টাকা মওকুফ করা হলো।



 

Show all comments
  • মোঃ মোবারক হোসেন ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
    *** আগুনে পোড়া সাধারন মানুষের দোষ তারা কোম আয়ের তথা মধ্যবিত্তের জীবিকা নির্বাহ ধারনে টাকা সেভ করতে গিয়ে এরকম পরিবেশে ঝুকি নিয়ে থাকে ও কোম টাকায় খোলা খাবার খায় :( অথচ ঐসব রক্তচোষারা বলে দেশে এখনও ১০ টাকায় সিঙ্গারা পাওয়া যায় :( ওদেরতো বেতন বোনাস বারে আর সাধারন মানুষের পেইন যে লাক্স সাবান ও স্যাবলণ ছিলো ২৮ টাকা ও ২৫ টাকা তা এখন দারিয়েছে ৩৪ টাকা ও ৩২ টাকা :( আচ্ছা শেখ হাসিনা কি কখনও বাজার থেকে বা দোকান থেকে এগুলো ক্রয় করেছে ??? এই টাকা গুলা দিয়ে কি দেশের কল্যানে লাগানো যেত না :( তাই কি কেমন কেমন যেন মনে হয় এখান থেকে তো আবার বড় প্রকল্পের মত পার্সেন্টস খাচ্ছে বা পাচ্ছে না তো আবার :( নাই জবাবদিহীতা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ