Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ঢাবিতে তুচ্ছ ঘটনায় শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতার মারধর

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে মারধর করার ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদ্দিন হলে ঘটনাটি ঘটে। এতে ভুক্তভোগী শিক্ষার্থী মারাত্মক আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। আহত শিক্ষার্থীর নাম আবুল কাসেম। তিনি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং জসিম উদ্দিন হলের আবাসিক ছাত্র। মারধরকারী অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম ইমাম হাসান । তিনি জসিম উদ্দিন হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারি বলে জানা যায়।
প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আবুল কাসেমের সাথে কথা কাটাকাটি হয় অভিযুক্ত ইমাম হাসানের। পরে ইমাম তার অনুসারী অন্য ছাত্রলীগ কর্মীদের নিয়ে এসে আবুল কাসেমের উপর হামলা চালায়। তাকে বাঁচাতে গিয়ে এসময় মারধরের শিকার হয়ে আহত হন একই হলের দ্বিতীয় বর্ষের বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের জোবায়ের, তৃতীয় বর্ষের ম্যানেজম্যান্ট ও ইনফরমেশন সিস্টেম বিভাগের মোস্তফা দাউদ ও দ্বিতীয় বর্ষের ইসলামিক স্টাডিজ বিভাগের শওকত। আবুল কাসেম গুরুতর আহত হয়ে পড়লে ইমামের অনুসারীরা তাকে হলের ডাস্টবিনে ফেলে রেখে চলে যায়। পরে সেখান থেকে শিক্ষার্থীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। ঘটনায় অভিযুক্ত ইমাম হাসানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি। হল শাখা ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন এ বিষয়ে অপরাধিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ