Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

উন্নয়ন-অগ্রগতিকে অব্যাহত রাখতে দেশে ব্যাপকভাবে বিনিয়োগ করুন

আমিরাতে প্রবাসীদের সাথে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

দেশের উন্নয়ন অগ্রগতিতে প্রবাসীদের অসামান্য অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। সে আত্মবিশ্বাস নিয়েই কাজ করে যাচ্ছে এ সরকার। তাই উন্নয়ন অগ্রগতিকে অব্যাহত রাখতে দেশে ব্যাপকভাবে বিনিয়োগ করুন। তিনি প্রচলিত ব্যাংকিং সেবার মাধ্যমে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দেশে পাঠানোর অনুরোধ জানান। বাংলাদেশের ভাবমর্যাদা উজ্জলে কাজ করার আহবান জানিয়ে প্রবাসীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, নিজ দেশের সুনাম রক্ষায় প্রবাসে দেশটির আইন-কানুন মেনে চলুন। গত মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় আরব আমিরাতের রাজধানী আবুধাবিস্থ নেশন টাওয়ারের সেন্ট রেজিস হোটেলের আল মোদাইফ বলরুমে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আয়োজিত প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় বলেই তরুণ প্রজন্ম এবং দেশের বিভিন্ন শ্রেণীর মানুষ সে প্রত্যাশা নিয়ে বিপুল ভোটে আবারও নির্বাচিত করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাদের আশা- আকাকক্সক্ষা পূরণে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবেন বলেও জানান তিনি। দেশকে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার প্রাণপণ চেষ্টা চালিয়ে যাবেন উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশকে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়ে তুলতে তার সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী বলেন, আরব আমিরাতে বিভিন্ন অপরাধে সাজা ভোগকারী প্রায় ৭শ’ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে নেয়ার উদ্যোগ গ্রহণ করবে তার সরকার। প্রবাসীদের কল্যাণে তার সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রবাসী কল্যাণ ব্যাংক করা হয়েছে। যার মাধ্যমে সহায়-সম্বল ভিটেমাটি বিক্রি না করে এ ব্যাংকের মাধ্যমে ঋণ নিয়ে বিদেশে যাওয়ার সুযোগ রয়েছে। বাংলাদেশ এখন নিরাপদ ও বিদেশী বিনিয়োগের জন্য আকর্ষণীয় স্থান উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এ জন্য বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে আরব আমিরাত সরকারের পাশাপাশি দেশটির শীর্ষস্থানীয় ব্যবসায়িক সংস্থাগুলোও বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে।
আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ এমপি, আরব আমিরাতে বাংলাদেশি বিশিষ্ট কমিউনিটি নেতা ও আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল ও শেখ জায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাবিবুল হক খন্দকার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন