Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

সেন্ট্রাল উইমেন্স কলেজে ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা আন্দোলনে

অধ্যক্ষের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্রের প্রতিবাদে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

পুরান ঢাকার সেন্ট্রাল উইমেন্স কলেজের অধ্যক্ষ ইফতেকার আলীর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অভিযোগের প্রতিবাদে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। তাদের দাবি, অন্য কাউকে অধ্যক্ষ পদে বসাতে অধ্যক্ষের বিরুদ্ধে এ ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে। শিক্ষার্থীরা অধ্যক্ষ ইফতেকার আলীকে সসম্মানে তার আসনে বসাতে চান এবং তার বিরুদ্ধে অভিযোগের উল্লেখযোগ্য প্রমাণ চায়।
গতকাল বুধবার সকাল থেকে কলেজ প্রাঙ্গণে পোস্টার-ব্যানার হাতে নিয়ে ক্লাস বর্জনের ঘোষণা দেয় শিক্ষার্থীরা। এরপর কয়েক শতাধিক শিক্ষার্থী জাতীয় প্রেসক্লাবের সামনে এসে জড়ো হয়। শিক্ষার্থীদের দাবি, যতদিন পর্যন্ত অধ্যক্ষ স্যারের সম্মান ফিরিয়ে দিতে না পারছি ততদিন সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।
কয়েকজন শিক্ষার্থীর কাছে জানতে চাইলে তারা বলে, আমাদের অধ্যক্ষ কোনো ধরনের অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত নন। তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে, তাকে কোনো চক্রের ইশারায় অধ্যক্ষের পদ থেকে সরাতে নানা ধরনের ফন্দি চালানো হচ্ছে। অধ্যক্ষের বিরুদ্ধে যে অন্যায় অভিযোগ আনা হয়েছে তার সুষ্ঠু তদন্তও চায় শিক্ষার্থীরা।
জানা গেছে, অধ্যক্ষ ইফতেকার আলীকে সরানোর জন্য একটি চক্র তার পিছে লেগেছে। অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে তাকে সরানোর জন্য সক্রিয় চক্রটি শিক্ষা মন্ত্রণালয়ের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তাকে ম্যানেজ করে তাকে সরানোর চেষ্টা করছে। এতে করে শিক্ষার্থী ও অবিভাবকরা ভীষণ ক্ষুদ্ধ। জানতে চাইলে টিকাটুলি এলাকার একজন অবিভাবক বলেন, আমরা তো জানি অধ্যক্ষ একজন পরিচ্ছন্ন, সৎ মানুষ। তিনি দুর্নীতিকে প্রশ্রয় দেন না বলেই তাকে সরিয়ে বর্তমান উপাধ্যক্ষকে ওই পদে বসানোর চেষ্টা চলছে। এটাকে শিক্ষার্থীরা কোনোভাবে মেনে নিবে না। এজন্য তারা বাধ্য হয়ে রাস্তায় নেমেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন