Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ম্যানসিটির রোমাঞ্চকর জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৫৮ এএম

সার্জিও আগুয়েরোর গোলে এগিয়ে যাওয়া, নিকোলাস ওটামেন্ডি যখন লাল কার্ড, দুই পেনাল্টিতে পিছিয়ে পড়া, ১০ জনের দল নিয়েও লেরয় সানে ও রাহিম স্টার্লিং করলেন শেষ দিকে দুই গোল। তাতে রোমাঞ্চকর এক জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। শালকে’০৪ এর মাঠ থেকে ৩-২ গোলের দারুণ জয় নিয়ে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল পেপ গার্দিওলার শিষ্যরা।

বুধবার রাতে জার্মান দল শালকের মাঠে অবশ্য গোলরক্ষকের ভুলে প্রথমে এগিয়ে গিয়েছিল সিটিই। ১৯তম মিনিটে সতীর্থের ব্যাক পাস থেকে সালিফ সানেকে পাস দিতে চেয়েছিলেন গোলরক্ষক রালফ ফারমান। কিন্তু পেছন থেকে দাভিদ সিলভা দ্রুত গতিতে এসে সে বলের নিয়ন্ত্রণ নিয়ে পাস দেন সার্জিও আগুয়েরোকে। আলতো টোকায় সে বল জালে জড়াতে কোনো ভুল করেননি এ আর্জেন্টাইন ফরোয়ার্ড।

৩৮তম মিনিটে সমতায় ফেরে শালকে। দানিয়েল কালিগিরির শট ডি-বক্সের মধ্যে ওতামেন্দির হাত ছুঁয়ে গেলে পেনাল্টি আবেদন করে স্বাগতিকরা। ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর সফল স্পট কিকে লক্ষ্যভেদ করেন নাবিল বেন্তালেব। ৪৫তম মিনিটে নাবিলের আরেকটি সফল স্পট কিকে এগিয়ে যায় শালকে। ডিবক্সের মধ্যে সানেকে ফাউল করেন ফার্নানদিনহো। ফলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

পিছিয়ে পড়া সিটি বড় ধাক্কা খায় ৬৯ মিনিটে। গুইডো বার্গস্টেলারকে ফাউল করলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বহিষ্কার হন ওটামেন্ডি। ৮৪তম মিনিটে সমতায় ফেরে অতিথিরা। লড়ে সানের দারুণ বাঁকানো ফ্রিকিক জালে জড়ালে স্বস্তি ফেরে দলটির। ৯০তম মিনিটে জয় সূচক গোলটি করেন রহিম স্টার্লিং। গোলরক্ষক এডেরসনের লম্বা বল ধরে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন এ ইংলিশ তারকা। ফলে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। 

আগামী ১২ মার্চে ইতিহাদ স্টেডিয়ামে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

এদিন শেষ ষোলোর অন্য ম্যাচে নিজেদের মাঠে ইউভেন্তুসকে ২-০ গোলে হারায় আতলেতিকো মাদ্রিদ।

 



 

Show all comments
  • Hafiz ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৩৭ পিএম says : 0
    Wonderfull
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন