Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হিলি সীমান্তের শুন্য রেখায় দুই বাংলার মিলন মেলা

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৫৯ পিএম

এপার বাংলা ওপার বাংলা বাংলা ভাষার মেল বন্ধনে হই একাকার এমন শ্লোগানে ভারত-বাংলাদেশ যৌথভাবে অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। এতে করে দুই দেশের বাংলা ভাষা ভাষীদের মিলন মেলায় পরিনত হয়েছে দিনাজপুরের হিলি সীমান্তের শুন্য রেখা।

ভারতের উজ্জীবন সোসাইটি এবং বাংলাদেশের হিলির মুক্তিযোদ্ধা সংসদ ও হিলি হাকিমপুর পৌর সভার যৌথ আয়োজনে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় হিলি সীমান্তের শুন্যরেখায় ভারত ও বাংলাদেশের নেতৃবৃন্দ যৌথভাবে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পমাল্য আদান প্রদানের মাধ্যমে কর্মসুচীর সুচনা হয়। এতে ভারতের কবি সাহিত্যিক ও শিল্পিদের সমন্বয়ে ২০ সদস্যর একটি প্রতিনিধি দল যোগদান করেন।

পরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে হিলি হাকিমপুর পৌর সভার মেয়র জামিল হোসেন চলন্তের সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ভারত ও বাংলাদেশের শিল্পিবৃন্দ নৃত্য, কবিতা আবৃতি ও দেশাতœবোধক গান পরিবেশন করেন। সীমান্তের শতশত দর্শনার্থী দাড়িয়ে থেকে অনুষ্টানটি উপভোগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একুশে

২১ ফেব্রুয়ারি, ২০১৯
২১ ফেব্রুয়ারি, ২০১৯
৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ