Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাষা শহীদদের স্মরণে ভাষাহীনদের র‍্যালী

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:০৪ পিএম

ভাষাহীন প্রতিবন্ধী শিশুরা র‍্যালীতে হাত উঁচিয়ে সালাম জানিয়ে আর গানের সাথে ঠোঁট নেড়ে ভালবাসা আর শ্রদ্ধা জানালো ভাষা শহীদদের। তাদের কেউ দেখেনি গৌরবের সেই ভাষা আন্দোলন, তারপরও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে একুশের আয়োজনের অংশ হতে পেরে গর্বিত নতুন প্রজন্মের এই বিশেষ শিশুরা । ঠাকুরগাঁও বর্ডারগার্ড ব্যাটেলিয়ন বিজিবির আর্থিক সহায়তা ও সমর্থনে এগিয়ে চলা ঠাকুরগাঁও একতা প্রতিবন্ধী পুনর্বাসন স্কুলের শিক্ষার্থীরা বৃহস্পতিবার দুপুরে নিজের তৈরি কলা গাছের শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করে।

পরে ঠাকুরগাঁও সদর উপজেলা চুনিহারী একতা প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীরা ভাষা শহীদদের স্মরণে একটি বর্ণাঢ্য শোক র‌্যালি বের করে। র‌্যালিটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্কুল চত্বরে এসে শেষ হয়।

এ সময় এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা সমাজসেবা কর্মকতা এস,এম, হুমায়ন কবির , সাংবাদিক মাসুদ রানা পলক ও একতা প্রতিবন্ধী স্কুল পরিচালক আমিরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একুশে

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২২
২৭ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ফেব্রুয়ারি, ২০২২
২২ ফেব্রুয়ারি, ২০২২
২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ