Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

তুই কাজ কর আমি ওষুধ নিয়ে আইতাছি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪৭ পিএম

‘তুই কাজ কর আমি ওষুধ নিয়ে আইতাছি’- রাত ৮টার দিকে ছোট ভাই আনোয়ার হোসেনকে এই কথা বলে চুরিহাট্টার হায়দার ফার্মেসিতে গিয়ে আর ফিরে আসেননি আহসান উল্লাহ (৩২)। বড় ভাইয়ের খোঁজে ছবি হাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের সামনে অপেক্ষা করছিলেন ছোট ভাই আনোয়ার হোসেন।
তিনি বলেন, পুরান ঢাকার শকুনিয়া গলিতে লেডিস ব্যাগ কারখানা ছিল আহসান উল্লাহর। সেখানে আনোয়ার হোসেনসহ আরো পাঁচজন কাজ করত। অন্যান্য দিনের মতো বুধবারও তিনি কারখানায় কাজ করছিলেন। রাত ৮টার দিকে চিকিৎসকের প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ নিতে ফার্মেসিতে যান বড় ভাই আনোয়ার হোসেন। তখন তিনি আমাদের কাজ করতে বলে যান। কিন্তু এরপর আর তিনি ফিরে আসেননি।
আনোয়ার বলেন, আগুন লাগার খবর শোনার পর আমরা সবাই ঘটনাস্থলে যাই। ভাইয়ের ফোন বন্ধ থাকার পরও ভেবেছিলাম তিনি আশেপাশেই আছেন। কিন্তু ঘটনাস্থলে গিয়ে জানতে পারি, ওই ফার্মেসিতে সে সময় অবস্থান করা ১১ জনের একজনও আর বেঁচে নেই। সবাই আগুনে দগ্ধ হয়ে মারা গেছেন।
তিনি বলেন, রাতে ভাই আর না ফেরায় সকাল ৮টার দিকে ঢাকা মেডিকেলের মর্গে আসি আমিসহ অন্তত ২২ জন। তারপর থেকে খুঁজে বেড়াচ্ছি সব স্থানে কিন্তু ভাইয়ের কোনো খোঁজ পাচ্ছি না।
নিখোঁজ আহসান উল্লাহর গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে। তিনি ১১ বছর ধরে ছোট ভাই আনোয়ার হোসেনসহ ঢাকাতে বসবাস করছেন। গ্রামের বাড়িতে তার স্ত্রীসহ চার এবং দুই বছরের দুটি ছেলে আছে বলেও আনোয়ার হোসেন জানান।

গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানার চুড়িহাট্টা শাহী মসজিদের সামনে একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণের পর আশেপাশের ভবনে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট সাড়ে চার ঘণ্টার মতো কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় দগ্ধসহ আহত কমপক্ষে অর্ধশত ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৭৮টি লাশ উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ