Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

কঠোর হলেন প্রিয়াঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:০৫ পিএম

ভারতে পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার মামলায় এক কংগ্রেস নেতার নাম জড়িয়ে যাওয়ায় দলে আসার একদিনের মধ্যেই প্রিয়াঙ্কা গান্ধীর টিম থেকে বহিষ্কার করা হল কুমার আশিস নামের এক নেতাকে। মঙ্গলবারই তাকে প্রিয়াঙ্কা গান্ধীর দলে কংগ্রেস সেক্রেটারি পদে বসানো হয়। কিন্তু, পরদিন বুধবার, প্রিয়াঙ্কার অনুরোধে দলের প্রধান রাহুল গান্ধী তাকে দল থেকে বহিষ্কার করার নির্দেশ দেন। 

প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার মামলায় তার নাম জড়িয়ে যাওয়ায় সোশ্যাল মিডিয়াতেও কংগ্রেসকে বহু সমালোচনার মুখে পড়তে হয়। এর আগে ২০০৫ সালে বিহারে প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় মামলায় অভিযুক্ত কুমার আশিসকে কংগ্রেস থেকে বহিষ্কার করা হয়েছিল তিনি গ্রেফতার হওয়ার পর। এরপরে তিনি আবার কংগ্রেসে যোগদান করেন এবং বিহারের নির্বাচন থেকে লড়াইও করেছিলেন। কংগ্রেস সূত্রে জানানো হয়, এই খবরটি প্রিয়াঙ্কা গান্ধীর কানে যাওয়া মাত্রই তিনি তার বিকল্প খোঁজার কথা জানিয়ে দেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তার বোনের অনুরোধ রক্ষা করে কুমার আশিসের বদলে নিয়ে আসেন শচীন নায়েককে। সূত্র: আনন্দবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৯ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ