Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ক্লে কোর্টে ফিরছেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:২৭ পিএম

লাল কোর্টে রজার ফেদেরারের দুর্বলতার কথার সবারই জানা। ধুলোর মধ্যে খেলতে গিয়ে চোটেও পড়তে হয় বেশি। এদিকে বয়সও কম হলো না। সার্বিক বিবেচনায় ক্যারিয়ার দীর্ঘায়িত করতে ২০১৬ সাল থেকে ক্লে কোর্ট মৌসুমে বিশ্রামে থাকার সিদ্ধান্ত নেন রেকর্ড ২০ গ্র্যান্ড স্ল্যামজয়ী সুইস তারকা। তবে গত অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়ের পর ইঙ্গিত দিয়েছিলেন আবার রেড সার্ফেসে ফেরার। তারই ধারাবাহিকতায় সাবেক এক নম্বর তারকা মাদ্রিদের লাল কোর্টে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন।
তার মানে, আগামী মে মাসে অনুষ্ঠিতব্য মাদ্রিদ ওপেন টেনিসে ক্লে কোর্টে দেখা যাবে ফেদেরারকে। ২০১৫ সালের পর প্রথমবারের মত ফ্রেঞ্চ ওপেনে ফিরে আসার প্রস্তুতির অংশ হিসেবেই মাদ্রিদে খেলতে চান বলে জানান তিনি। তার এই উপস্তিতি টুর্নামেন্টকে আরো রাঙিয়ে তুলবে বলে মনে করেন মাদ্রিদ ওপেনের পরিচালক ফেলিসিয়ানো লোপেজ, ‘ফেদেরার সর্বকালের সেরা একজন খেলোয়াড়, এতে কোন সন্দেহ নেই। মাদ্রিদে তার ফিরে আসা টুর্নামেন্টের জন্য একটি উপহার, আমরা দারুন খুশী। বিশেষ করে এখানকার সমর্থকরা আবারো ফেদেরারের খেলার উপভোগ করতে পারবে যা সত্যিই অসাধারণ এক অনুভূতি।’ সুইস এই খেলোয়াড়ের ক্লে কোর্টে ফিরে আসার অর্থ হচ্ছে নোভাক জকোভিচ ও রাফায়েল নাদাল আবারো প্রতিদ্বন্দ্বীতার মুখে পড়তে যাচ্ছেন।
টুর্নামেন্টের সভাপতি মানোলো সান্তানাও উচ্ছ্বসিত ফেদেরারকে পেয়ে, ‘ফেদেরারের উপস্থিতি এ বছর এই টুর্নমেন্টকে স্পেশাল করে তুলবে। সে এখনও যে ফর্মে আছেন তাতে ৩৭ বছর বয়স কোন অর্থ বহন করে না।’
সর্বশেষ ২০১২ সালে মাদ্রিদ ওপেন জয় করা ফেদেরার এ পর্যন্ত স্প্যানিশ টুর্নামেন্টের তিনটি শিরোপা জিতেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেদেরার

১৩ অক্টোবর, ২০২০
২ এপ্রিল, ২০১৯
২৯ মার্চ, ২০১৯
২১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন