Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

অ্যালিটা ব্যাটল এঞ্জেল

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

ইউকিতো কিশিরো’র মাঙ্গা সিরিজ অবলম্বনে রবার্ট রডরিগেজ পরিচালিত সাই-ফাই অ্যাকশন ফিল্ম ‘অ্যালিটা ব্যাটল এঞ্জেল’। ‘ডেসপেরাডো’ (১৯৯৫), ‘দ্য ফ্যাকাল্টি’ (১৯৯৮) ‘স্পাই কিডস’ (২০০০), ‘ফ্রম ডাস্ক টিল ডন’ (১৯৯৬,২০০১),‘ওয়ান্স আপন এ টাইম ইন মেক্সিকো’ (২০০৩), ‘সিন সিটি’ (২০০৫), ‘গ্রাইন্ডহাউস : ডেথ প্রুফ’ (২০০৭), এনিমেল্স’ (২০০৮), ‘শোর্টস’ (২০০৯))‘মাচেটে’ (২০১০), ‘মাচেটে কিলস’ (২০১৩) এবং ‘সিন সিটি : আ ডেইম টু কিল ফর’ (২০১৪) রডরিগেজ পরিচালিত চলচ্চিত্র।
বৈশ্বিক মহাধ্বংসযজ্ঞের পর আয়রন সিটিতে ড. ডাইসন ইডো (ক্রিস্টফ ওয়াল্জ) অ্যালিটা (রোসা সালাজার) নামের একটি পরিত্যক্ত সাইবর্গ খুঁজে পায়। তাকে তার ল্যাবে নতুন শরীর দেয়া হয়। সেখানে তরুণ উগোর (কিয়ান জনসন) সঙ্গে অ্যালিটার বন্ধুত্ব হয়। উগোর স্বপ্ন সে আয়রন সিটির উপরে অবস্থিত জেলেমে চলে যাবে। ড. ইডো আবিষ্কার করে অ্যালিটার রয়েছে বিপুল শক্তি যা তিন শতক আগে হারিয়ে গেছে। ইডোর অতীতের সহকর্মী কাইরেন (জেনিফার কনেলি) আর মোটোরবল প্রতিযোগিতার আয়োজক ভেক্টর (মাহারশালা আলি) বিষয়টি জেনে ফেলে। তারা তাদের নিজেদের স্বার্থে অ্যালিটাকে ব্যবহার করতে মরিয়া হয় ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন