Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, ১১ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

আজ মায়ানমার যাচ্ছে কিশোরী দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের চুড়ান্ত পর্বে খেলার লক্ষ্য নিয়ে আজ দিবাগত রাতে মায়ানমারের উদ্দেশ্যে রওয়ানা হচ্ছে বাংলাদেশ কিশোরী দল। ৪১ সদস্যের বাংলাদেশ দলে আছেন জাতীয় দলের ১১ ফুটবলার। বাকি ৩০ জন অনূর্ধ্ব-১৬ দলেরই খেলোয়াড়। আসন্ন সাফ মহিলা চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে একসঙ্গে অনুশীলনের স্বার্থে সিনিয়র খেলোয়াড়দের অনূর্ধ্ব-১৬ দলের সঙ্গে মায়ানমার পাঠানো হচ্ছে।
গত বছর ঢাকায় অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের প্রথম পর্বে চ্যম্পিয়ন হয়েছিল লাল-সবুজের মেয়েরা। বিভিন্ন দেশে ঘুরে এই পর্ব থেকে ছয়টি চ্যাম্পিয়ন ও দু’টি রানার্সআপ দল খেলছে দ্বিতীয় পর্বে। এই পর্বে বাংলাদেশের গ্রুপে আছে চীন, ফিলিপাইন ও স্বাগতিক মায়ানমার। এই গ্রুপের সেরা দুই দল আগামী বছর থাইল্যান্ডে চুড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। বাংলাদেশ ২৭ ফেব্রুয়ারি নিজেদের প্রথম ম্যাচ খেলবে ফিলিপাইনের বিপক্ষে। ১ মার্চ দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মায়ানমারকে মোকাবেলা করবে লাল-সবুজরা। ৩ মার্চ নিজেদের শেষ ম্যাচে চীনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের কিশোরীরা। মায়ানমারের মানডালার থিরি স্টেডিয়ামে সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ দল- মাহমুদা আক্তার, রুপ্না চাকমা, ইয়াসমিন আক্তার, আখি খাতুন, নাজমা, আনাই মুঘিনি, নিলুফা ইয়াসমিন নীলা, ঋতু পর্ণা চাকমা, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, মনি আক্তার, লাবণী আক্তার, সোহাগী কিসকু, লামনী, সুলতানা, অনুচিং মুঘিনি, জাহান, রেহানা আক্তার, শাহিদা আক্তার রিপা, শামসুননাহার, তহুরা খাতুন, শামসুন্নাহার ও রোজিনা আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন