Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

চকবাজারে অগ্নিদগ্ধদের প্রয়োজনীয় রক্ত দেবে কোয়ান্টাম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুনে পোড়া দগ্ধ রোগীদের প্রয়োজনীয় রক্ত সরবরাহ করবে কোয়ান্টাম ফাউন্ডেশন।
গতকাল বৃহস্পতিবার সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞত্তিতে এ তথ্য জানায়। বিজ্ঞপ্তিতে তারা জানান, আগুনে পোড়া রোগীদের চিকিৎসায় প্রয়োজনীয় রক্তের পাশাপাশি রক্তের উপাদান ফ্রেশ ফ্রোজেন প্লাজমা বা এফএফপি এসময় খুবই প্রয়োজন। চিকিৎসারত দগ্ধ রোগীদের রক্ত সরবরাহের জন্যে কোয়ান্টাম ল্যাব এবং কর্মীরা রক্তের চাহিদা মেটাতে ২৪ ঘণ্টার জন্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে। একই সঙ্গে অগ্নিকাণ্ড দুর্ঘটনায় আহতদের সেবায় সুস্থ সামর্থ্যবান মানুষদেরকে শান্তিনগরে কোয়ান্টাম ল্যাবে এসে রক্তদানের মাধ্যমে মানবতার কল্যাণে অংশ নেয়ার আহ্বান জানিয়ছে কোয়ান্টাম। পাশাপাশি আগুনে দগ্ধ মৃতদের আত্মার প্রশান্তি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছে কোয়ান্টাম পরিবারের অসংখ্য সদস্য।
উল্লেখ্য, গত বুধবার রাতে পুরান ঢাকার এ অগ্নিকাণ্ডে গতকাল সন্ধ্যা পর্যন্ত মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে বলে জানা গেছে। হাসপাতালে চিকিৎসারত অবস্থায় রয়েছেন আরো অসংখ্য জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজারে অগ্নিদগ্ধদ
আরও পড়ুন