Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

অগ্নিকান্ডে পৃথক দু’টি তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে অগ্নিকান্ডের ঘটনায় ফায়ার সার্ভিস ও শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটির প্রধান করা হয়েছে ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর দিলীপ কুমার ঘোষকে। বাকি দুই সদস্য হলেন-সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদ ও উপসহকারী পরিচালক আবদুল হালিম। এ কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
অন্যদিকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজুল হককে প্রধান করে ১২ সদস্যের গঠিত তদন্ত কমিটিকে ৫দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে দগ্ধদের দেখতে গিয়ে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন সাংবাদিকদের বলেন, কমিটির কাজ হলো, অগ্নিকান্ডের কারণ অনুসন্ধান, প্রাথমিক ক্ষয়ক্ষতি নিরূপণ ও অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে সুপারিশ করা। কমিটির সুপারিশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
উল্লে­খ্য, বুধবার দিনগত রাত সাড়ে ১০টার পর চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহেদ ম্যানশনে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে ভয়াবহ আগুন আশপাশের কয়েকটি ভবনে ছড়িয়ে পড়ে। গতকাল বিকেল পর্যন্ত ৮১ জনের মৃত্যু হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। দুই শতাধিক আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ডে

২০ মার্চ, ২০১৮

আরও
আরও পড়ুন