Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

‘আল্লাহু আকবর’ ধ্বনিতে মুখরিত!

ফটিকছড়িতে আন্তর্জাতিক কেরাত মাহফিল

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

কোরআন পাখিদের সুললিত কণ্ঠে হৃদয়গ্রাহী তেলাওয়াতে বিমোহিত জনতার ‘আল্লাহু আকবর’ ধ্বনিতে মূখরিত হয়ে উঠে পুরো ফটিকছড়ি সদর। জাগ্রত হয়ে উঠে তৌহিদী জনতা। গত বুধবার রাতে ফটিকছড়ি সরকারি কলেজ মাঠে আয়োজিত এ আন্তর্জাতিক কেরাত মাহফিলে পুরো ফটিকছড়ি’র কোরআন প্রেমিক জনতার ঢল নামে।

প্রতি বছরের ন্যায় এ বছরও ফটিকছড়িতে আন্তর্জাতিক কেরাত মাহফিল আয়োজন করে আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ফাউন্ডেশন। গত বুধবার বেলা ৩টা থেকে শুরু হওয়া এ কেরাত মাহফিলে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন, আল জামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার প্রবীণ মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ হাবিবুল্লাহ বাবুনগরী এবং শেষ অধিবেশনে সভাপতিত্ব করেন, একই মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা মুহাম্মদ আইয়ুব বাবুনগরী। এ কেরাত মাহফিলে সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত মিশরের প্রখ্যাত ক্বারী শায়খ ইয়াহইয়া শারকাভী, শায়খ ওমর আদদামারেসী, ইরানের প্রখ্যাত ক্বারী ড. হামেদ শাকের নজীদ, তানজানিয়ার প্রখ্যাত ক্বারী শায়খ রেজা আইয়ুব, ভারতের ক্বারী তৈয়ব জামাল, লন্ডনের ক্বারী আইয়ুব আসিফ, কানাডার ক্বারী মোজাম্মেল। হামদ পরিবেশন করেন, পাকিস্তানের প্রখ্যাত গজলকার মুহাম্মদ হাব্বিুল্লাহ আরমানী। মুফতি ইকবাল আজিমপুরী, মাওলানা সলিম উদ্দীন দৌলতপুরী এবং মাওলানা শহীদুল্লাহ ধর্মপুরীর সঞ্চালনায় এতে আরো তেলাওয়াত পেশ করেন, দেশীয় ক্বারী মাওলানা ইসমাঈল, ক্বারী জাবের, ক্বারী হামিদুল্লাহ, ক্বারী ইজাজুদ্দীন, ক্বারী নঈমুদ্দীন, ক্বারী ওবাইদুল্লাহ, ক্বারী আলী আজম সিরাজী প্রমূখ।

এ শানদার আন্তর্জাতিক কেরাত মাহফিলে হাজারো তৌহিদী জনতার ঢল পরিলক্ষিত হয়। আলেম-ওলামাদের পাশাপাশি ধর্মপ্রাণ জনতা কোরআনের পাখিদের গগণবিদারী তেলাওয়াত শুনার জন্য উৎসুক হয়ে উঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন