Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

১৪ গুণীকে একুশে স্মারক সম্মাননা দিলেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য চট্টগ্রামের ১৪ গুণী ব্যক্তিকে একুশে স্মারক সম্মাননা পদক ও একুশে সাহিত্য পুরস্কার দিয়েছে সিটি কর্পোরেশন। গতকাল বৃহস্পতিবার এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়াম চত্বরে চসিক আয়োজিত বই মেলা মঞ্চে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন পদক প্রাপ্ত ব্যক্তি ও তাদের পবিবারের সদস্যদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।
অমর একুশে বই মেলার আহবায়ক কাউন্সিলর নাজমুল হক ডিউকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা ও প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া বক্তব্য রাখেন। সম্মাননাপ্রাপ্তদের মধ্যে চবি প্রোভিসি প্রফেসর ড. শিরিন আখতার, প্রকৌশলী আলী আশরাফ, মরহুম আইয়ুব বাচ্চুর পিতা হাজী মোহাম্মদ ইসহাক, দবির আহমদ চৌধুরীর পুত্র আবদুর রহমান চৌধুরী অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন।

পদকপ্রাপ্তরা হলেন, ভাষা আন্দোলনে দবির আহমদ চৌধুরী (মরনোত্তার), চিকিৎসা বিজ্ঞাণে ডা. এস এম কামাল উদ্দীন, মুক্তিযুদ্ধে মোহাম্মদ ইব্রাহীম (মরনোত্তার), স্বাধীনতা আন্দোলনে শহীদ আবদুর রব (মরনোত্তার), ক্রীড়ায় কামাল উদ্দীন আহমেদ, শিক্ষায় প্রফেসর (প্রকৌশলী) আলী আশরাফ, সমাজ সেবায় সাফিয়া গাজী রহমান, সংগঠক মহিউদ্দিন শাহ আলম নিপু, সঙ্গীতে আইয়ুব বাচ্চু (মরনোত্তার), সাংবাদিকতায় মোস্তফা কামাল পাশা, গবেষণায় ড. শিরীন আখতার, কথাসাহিত্যে দেবাশীষ ভট্টচার্য্য, শিশু সাহিত্যে মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম (মানজুর মাহমুদ) ও কবিতায় খালেদ হামিদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ