Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

মধ্যস্বত্বভোগীদের পকেটে যাচ্ছে হাজীদের টাকা

মতবিনিময় সভায়-হজ এজেন্সীর মালিকগণ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

অধিকাংশ হজযাত্রীর হজের টাকা মধ্যসত্বভোগীদের পকেটে চলে যাচ্ছে। হজ প্যাকেজের পুরো টাকা নিয়েই হজযাত্রী নিবন্ধন চূড়ান্ত করতে হবে। হাজীর টাকা মধ্যসত্বভোগীদের পকেটে রেখে নিবন্ধন করা হলে হজ ব্যবস্থাপনায় ভয়াবহ বিপর্যয় নেমে আসবে। হাজীদের সেবা নিশ্চিত করতে হলে আগামী ২০ মার্চের মধ্যে হজের পুরো টাকা হজ এজেন্সীর একাউন্টে জমা দিতে হবে। বুধবার দিবাগত রাতে রাজধানীর একটি হোটেলে বিভিন্ন হজ এজেন্সীর মালিকদের মতবিনিময় সভায় নেতৃবৃন্দ একথা বলেন। হজ এজেন্সী খাজা এয়ার মিডিয়ার স্বত্বাধিকারী বীর মুক্তিযোদ্ধা মো.তাজুল ইসলামের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বায়রার নেতা রিপন, হজ এজেন্সীর স্বত্বাধিকারী মুজাহিদুল ইসলাম ঢালী, এডভোকেট ড.আব্দুল্লাহ আল-নাসের, হাফেজ মাওলানা আশরাফুল হক, আব্দুর রহিম, মাওলানা আবু বকর সিদ্দিক, ও হাবিবুর রহমান হাবীব।
সভায় নেতৃবৃন্দ বলেন, হজ টিকিট সিন্ডিকেট বন্ধ করতে হবে। এক শ্রেণীর টিকিট সিন্ডিকেট চক্র প্রতি বছর হজের সময়ে হজ টিকিটের দাবী বাড়িয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। নেতৃবৃন্দ আল্লাহর মেহমান হজযাত্রীদের হয়রানি ও দুর্ভোগ লাঘবে মধ্যসত্বভোগী গ্রুপ লিডারদের দৌরাত্ম বন্ধ করতে হবে। নেতৃবৃন্দ সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে আগামী ২০ মার্চের মধ্যে হজ প্যাকেজের পুরো টাকা পরিশোধের জোর দাবী জানান। সভায় আগামী ২৪ ফেব্রুয়ারী বাদ মাগরিব নগরীর একটি হোটেলে হজ প্যাকেজের পুরো টাকা আদায়ের দাবীতে মতবিনিময় সভা আহবান করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন