Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

এসিআই-বিকাশ সমঝোতা

কৃষকদের উৎপাদন সামগ্রীর পেমেন্ট বিকাশে করা যাবে

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২৩ এএম

এসিআই’র ফসলি অ্যাপ ব্যবহারকারী কৃষকরা কৃষি উৎপাদন পণ্যের পেমেন্ট বিকাশে করতে পারবেন। গত মঙ্গলবার এ লক্ষ্যে, বাংলাদেশের কৃষি উপকরণ খাতে অগ্রণী প্রতিষ্ঠান এসিআই লি. এবং দেশের সর্ববৃহৎ মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।
এসিআই এগ্রিবিজনেস-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ড. ফা হ আনসারী এবং বিকাশ-এর চীফ কমার্সিয়াল অফিসার মিজানুর রশীদ এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন এসিআই লি. এর ফিনান্স ডিরেক্টর মো. মনির হোসেন খান, এসিআই এগ্রিবিজনেস-এর ডিজিটাল স্ট্র্যাটেজি বিভাগের জিএম শামীম মুরাদ, কন্টেন্টস অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টের সিনিয়র ম্যানেজার ফাইয়াদ আহমেদুল হাই এবং বিকাশ এর হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরী, কমার্সিয়াল ডিভিশন-এর ডেপুটি জেনারেল ম্যানেজার মুহাম্মদ তারিকুল ইসলাম খান।
সমঝোতা স্মারকের আওতায় এসিআই-এর ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ফসলি’ এবং ‘রূপালি’ কৃষকদের জন্য নতুন পেমেন্ট অফার নিয়ে আসবে এবং কৃষিকাজে প্রয়োজনীয় বীজ, সার, কীটনাশক, খামার যান্ত্রিকীকরণ এবং গবাদি পশুর স্বাস্থ্যরক্ষা পণ্য ক্রয়ে লেনদেন স¤পন্ন করতে এসিআই বিকাশ ব্যবহার করবে। ‘ফসলি’ ব্যবহারকারীরা খুব শীঘ্রই সরাসরি বিকাশ অ্যাপ ব্যবহার করে পেমেন্ট করার সুযোগ পাবেন। পাশাপাশি, এসিআই এর নির্ধারিত বিক্রেতারা পণ্যের মূল্য বিকাশ মারচেন্ট একাউন্টের মাধ্যমে গ্রহন করতে পারবেন। বর্তমানে ১ লাখেও বেশি কৃষক ‘ফসলি’ ব্যবহার করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন