Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৫৫ এএম

প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পীকার, বিরোধী দলের নেতা এইচ এম এরাশদ,বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা পুরান ঢাকার চকবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রেসিডেন্ট আব্দুল হামিদ এক শোকবার্তায় শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি সংশ্লিষ্ট সকলকে আহত ও নিহতদের পরিবারের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানী পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি এই ঘটনায় আহতদের যথযথ চিকিৎসা দেয়া ও নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের একথা বলেন। প্রধানমন্ত্রী নিহতদের পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান এবং নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন।
অগ্নিকান্ডে ব্যাপক প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে এক শোকবার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শোকবার্তায় তিনি নিহতদের আত্মার শান্তি কামনা করেন। পাশাপাশি শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এ ছাড়া অগ্নিদ্বগ্ধদের যথাযথ চিকিৎসা নিশ্চিতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের দাবিও জানান এরশাদ। অগ্নিকান্ডে নিহত ও আহতদের পরিবারকে যুক্তিযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন তিনি।
অগ্নিকান্ডে গভীর শোক প্রকাশ করেছেন অর্থ মন্ত্রণালয়ের মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মন্ত্রী শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং নিহতদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন। তিনি ব্যক্তিগতভাবে ও অর্থ মন্ত্রণালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে শোক সন্তপ্ত পরিবারের পরিবার-পরিজন, সন্তানসহ সকলকে গভীর সমবেদনা জানান। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। তথ্য মন্ত্রী হাছান মাহমুদ রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।
পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ শোক প্রকাশ করেন। বিএনপি মহাসচিব নিহতদের রুহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা করেন। এছাড়া আহতদের সুস্থতা কামনা এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীনদের পাশে দাঁড়াতে চিকিৎসক ও দেশের মানুষের প্রতি আহŸান জানান।
এদিকে রাজধানীর চকবাজারে অগ্নিকান্ডের ঘটনায় বহু মানুষের হতাহত হওয়ার ঘটনায় যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রেগম রওশন এরশাদ এই ভাবে শোক প্রকাশ করেছেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দল সংগঠন একই ভাবে শোক প্রকাশ করেছেন।
বুধবার রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন