Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

শিশুটিকে কোলে রেখেই পুড়ে গেলেন মা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

চকবাজারের রাজমহল হোটেলের ওপর তলায় থাকতো ফাতেমাদের পরিবার। বুধবার রাতে আগুন লাগার খবর পেয়ে চার বছরের ফিটফুটে শিশু ফাতেমাকে বুকে জড়িয়ে বাঁচার জন্য নিচে নেমে আসেন মা আনিকা তাবাসসুম নেহা। এসেই ‘বাঁচাও’, ‘বাঁচাও’ বলে চিৎকার শুরু করেন। কোথাও যাওয়ার উপায় নেই তাদের। আবার কেউ বাঁচাতেও এগিয়ে আসছে না। দূর থেকে সবাই দেখলেন শিশুটিকে কোলে রেখেই আগুনে পুড়লেন মা। এভাবে ওয়াহেদ ম্যানশনে আগুন লাগার ঘটনার বর্ণনা দেন ফায়ার সার্ভিসকর্মী সবুজ খান।
ফায়ার সার্ভিসের এই কর্মী বলেন, সবকিছুর বিনিময়ে যদি শিশুটি আর মাকে বাঁচাতে পারতাম, তাহলে নিজেকে ধন্য মনে করতাম। কথাগুলো বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তিনি।
ঘটনার সময় চকবাজার চুড়িহাট্টা শাহি জামে মসজিদের ডান দিকে কমিউনিটি সেন্টারের সামনে দিয়ে রিকশা নিয়ে যাচ্ছিলেন পটুয়াখালীর নুর আলম। ডান হাতের রগ কাটা, মাথায় ১০টি সেলাই আর পিঠের দিকে সোয়েটার ছেঁড়া। ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা নিয়ে রিকশা নিতে এসেছিলেন তিনি।
কিন্তু ঘটনাস্থলে এসে হতভম্ব হয়ে পড়েন। চোখের সামনে ধ্বংস¯স্তুপ আর ধ্বংসস্তুপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন