Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

মুসলিম বিশ্বে কুয়েতের অবদান রয়েছে : ভূমিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, কুয়েতের আমিরের নেতৃত্বে বিভিন্ন সেক্টরে দেশটি যেভাবে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছে তাতে বাংলাদেশের জনগণ এবং সরকার অভিভূত। আঞ্চলিক শান্তি এবং স্থিতিশীলতা বজায় রাখতে এবং মুসলিম বিশ্ব সহ বিভিন্ন ক্ষেত্রে মানবিক সমস্যা মোকাবেলায় কুয়েতের অবদান রয়েছে। কুয়েতে কর্মরত বাংলাদেশিদের প্রতি উদারতা এবং মহত্ত¡ প্রদর্শনের জন্য আমিরের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন ভূমিমন্ত্রী।
কুয়েতের আগামী ২৫ ফেব্রয়ারি ৫৮তম স্বাধীনতা ও ২৬ ফেব্রæয়ারি ২৮তম জাতীয় দিবস উপলক্ষ্যে ঢাকায় নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত আদেল মোহাম্মদ হায়াৎ কর্তৃক হোটেল ওয়েস্টিনে আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে ভূমিমন্ত্রী এ কথা বলেন।
ভূমিমন্ত্রী তার বক্তব্যর মাঝে স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং কুয়েতের তৎকালীন আমিরের কথা যখন বাংলাদেশ এবং কুয়েতের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সূচনা হয়েছিল। ভূমিমন্ত্রী বলেন, মুসলিম বিশ্ব সহ বিভিন্ন ক্ষেত্রে মানবিক সমস্যা মোকাবেলায় কুয়েতের অবদান রয়েছে। কুয়েতের সাথে বাংলাদেশের দীর্ঘ রাজনৈতিক, কূটনৈতিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে এবং প্রতিনিয়ত আরও মজবুত হচ্ছে। দীর্ঘদিন যাবত আমরা মানব সম্পদ, বাণিজ্য, প্রতিরক্ষার পাশাপাশি আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে কাজ করছি। জ্বালানি, সংস্কৃতি, শিক্ষা ও বিজ্ঞান সেক্টরেও আমরা পারস্পরিক সহযোগিতায় কাজ করে আমাদের সম্পর্ককে আরও বিস্তৃত করতে পারব। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আমাদের বেসরকারি পর্যায়ে একসাথে কাজ করার মাধ্যমে আমাদের সামর্থ্যর সর্বোচ্চটুকু অর্জন করতে পারব।
মন্ত্রী কুয়েতের নাগরিকদের মঙ্গল এবং সমৃদ্ধি কামনা করেন এবং তিনি আশা প্রকাশ করেন দুই দেশের মধ্যে বন্ধুত্ব আরও দৃঢ় হবে। মন্ত্রী কুয়েতের রাষ্ট্রদূত, দূতাবাসের সকল কর্মকর্তা এবং অনাবাসী কুয়েতি নাগরিকদের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন তাকে আমন্ত্রণ জানানোর জন্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমিমন্ত্রী


আরও
আরও পড়ুন