Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

প্রতিশোধ নিয়ে শেষ ষোলোয় আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ২:২১ এএম

প্রথম লেগে হারের হতাশা ভুলতে কমপক্ষে দুই গোল করতে হতো আর্সেনালকে। বাতে বরিসভের জালে উনাই এমিরির দল বল পাঠালো তিনবার। সেটাও নিজেদের জাল অক্ষত রেখে। দুই লেগ মিলে বেলারুশের দলকে ৩-১ গোলে হারিয়ে উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোয় উঠেছে গানাররা।

বৃহস্পতিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে ফিরতি পর্বে প্রতিপক্ষকে ৩-০ গোলে উড়িয়ে দেয় আর্সেনাল। বিজয়ী দলের হয়ে একটি করে গোল করেন শোকোদ্রান মুস্তাফি ও বদলি খেলোয়াড় সক্রেটিস পাপাস্তাথোপৌলস, অন্যটি আত্মঘাতী। প্রথম লেগে বাতের মাঠ থেকে ১-০ গোলে হেরে ফিরেছিল আর্সেনাল।

ঘরের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিক আর্সেনাল। পিয়েরে এমেরিক আবেমেয়াংয়ের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে বল নিজেদের জালে পাঠিয়ে দেন বাতে ডিফেন্ডার জাখের ভলকভ।

একের পর এক আক্রমণ শানিয়ে যাওয়া স্বাগতিকরা দ্বিতীয় গোলের দেখা পায় ৩৯তম মিনিটে। গ্রানিত জাকার কর্নার কিকে জোরালো হেড নিয়ে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান সেন্টার ব্যাক মুস্তাফি। ৬০তম মিনিটে ৫ মিনিট আগে বদলি নামা সক্রেটিসের করা গোলটিও ছিল হেড থেকে পাওয়া।

একই রাতে সেল্টিককে ১-০ গোলে হারিয়ে দুই লেগ মিলে ৩-০ ব্যবধানে এগিয়ে শেষ ষোলো নিশ্চিত করে লা লিগার দল ভ্যালেন্সিয়া।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া নাপোলি সুইস ক্লাব জুরিখকে হারায় ২-০ গোলে। দুই লেগ মিলে ৫-১ ব্যবধানে এগিয়ে প্রতিযোগিতার শেষ ষোলোয় ওঠে সেরি আর দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্সেনাল

৪ অক্টোবর, ২০১৬
১২ সেপ্টেম্বর, ২০১৬
২৫ এপ্রিল, ২০১৬

আরও
আরও পড়ুন