Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সহজ জয়ে শেষ ষোলোয় চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:১৬ এএম

সুইডেনের দল মালমোকে হারিয়ে সহজেই উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোয় উঠেছে প্রিমিয়ার লিগের দল চেলসি।

বৃহস্পতিবার ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে মালমোকে ৩-০ গোলে হারায় মাউরিসিও সারির দল। একটি করে গোল করেন অলিভার জিরুদ, রস বার্কলি ও হাডসন-ওডই। দুই লেগ মিলে ৫-১ ব্যবধানে এগিয়ে প্রতিযোগিতার পরের রাউন্ডে পা রাখলো ব্লুজরা। গত সপ্তায় মালমোর মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে চেলসি।

স্বাগতিকদের শুরুটা ছিল ধীর। গোল পেতে ৫৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। এরপর উইলিয়ানের ভয়ঙ্কর ক্রস থেকে আলতো টোকায় দলকে এগিয়ে নেন ফরাসি স্ট্রাইকার জিরুদ। ৭৩তম মিনিটে রাসমাস বেংটসন দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে সেই সুযোগে পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন বার্কলি। ৮৪তম মিনিটে দারুণ গোলে ব্যবধান আরও বাড়ান ১৮ বছর বয়সী ওডই।

রাতের আরেক ম্যাচে বেলারুশের দল বাতে বরিসভকে ৩-০ গোলে হারিয়ে দুই লেগ মিলে ৩-১এ এগিয়ে পরের রাউন্ডে উঠেছে প্রিমিয়ার লিগের আরেক দল আর্সেনাল।

এছাড়া সেল্টিককে ১-০ গোলে হারিয়ে দুই লেগ মিলে ৩-০ ব্যবধানে এগিয়ে লা লিগার দল ভ্যালেন্সিয়া ও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া নাপোলি সুইস ক্লাব জুরিখকে ২-০ গোলে হারিয়ে দুই লেগ মিলে ৫-১ ব্যবধানে এগিয়ে প্রতিযোগিতার শেষ ষোলোয় উঠেছে সেরি আর দল নাপোলি।

শুক্রবার বিকালে ইউরোপের দ্বিতীয় সেরা এই ক্লাব প্রতিযোগিতার ড্র অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসি

১৬ সেপ্টেম্বর, ২০২০
২৪ এপ্রিল, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন