Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

ঐক্যফ্রন্টের গণশুনানি চলছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩১ পিএম

সদ্যসমাপ্ত একাদশ জাতীয় নির্বাচনে ভোটের অনিয়ম নিয়ে গণশুনানি চলছে। আজ শুক্রবার সকাল ১০টা বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এ গণশুনানি শুরু হয়।

গণশুনানিতে পাঁচ সদস্যের বিচারক প্যানেল দায়িত্ব পালন করছেন প্রধান বিচারক হিসেবে রয়েছেন ড. কামাল হোসেন, এছাড়াও অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, ড. নুরুল আমিন বেপারী. প্রফেসর দিলারা চৌধুরী, আনিসুর রহমান খান, মহসিন রসিদ বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সকাল ১০টা থেকে শুরু হওয়া গণশুনানি চলবে বিকাল ৪টা পর্যন্ত। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানান, গণশুনানির আগে ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় শোক প্রস্তাব গৃহীত হয়েছে। গণশুনানিতে ছয়জন জুরি বোর্ডের সদস্য রয়েছেন, যারা কোনো রাজনৈতিক দলের সদস্য নন, তারা ধানের শীষের প্রার্থীদের কাছে ভোটের অনিয়মের বর্ণনা শুনবেন। গণশুনানিতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও সরকারবিরোধী সব রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি উপস্থিত আছেন।

৩০০ সংসদীয় আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থীরাও ভোটকে কেন্দ্র করে ঘটে যাওয়া নানা অনিয়মের বর্ণনা দেবেন। জামায়াত আর মহাজোট ছাড়া সব রাজনৈতিক দলের নেতাকে গণশুনানিতে আমন্ত্রণ জানানো হয়েছে। প্রথম অধিবেশন দুপুর সাড়ে ১২টায় শেষ হবে। এরপরে মধ্যাহ্নভোজ ও নামাজের বিরতি। দ্বিতীয় অধিবেশন শুরু হবে বেলা ২টার দিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ