Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

মাতৃভাষা দিবসে পথশিশুদের পাশে বসুন্ধরা ইয়ুথ সার্কেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:২৪ পিএম
মানবতার সেবায় নিয়োজিত বসুন্ধরা ইয়ুথ সার্কেল (বিওয়াইসি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে ৪র্থবারের মতো মহান ২১শে ফেব্রুয়ারীতে দিনব্যাপী পথশিশুদের সাথে বর্ণমালা উৎসব পালন করেছে। বৃহস্পতিবার ২১শে ফেব্রুয়ারী বসুন্ধরা ইয়ুথ সার্কেল রাজধানী ঢাকার কুড়িলে অবস্থিত শেরেবাংলা আইডিয়াল হাইস্কুলে বসুন্ধরা আবাসিক এলাকা কেন্দ্রিক ঘাটপাড় ও কুড়িলের বস্তিবাসী সুবিধাবঞ্চিত প্রায় ৭০জন পথশিশুদের নিয়ে দিনব্যাপী ‍‘পথকলিদের সাথে বর্ণমালা উৎসব’ আয়োজন করে। সকালে জাতীয় সংগীতের মাধ্যমে উদ্বোধন করেন শেরেবাংলা আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক মো. দীন ইসলাম।
 
বিভিন্ন সেশনের মাধ্যমে (বর্ণমালা পরিচয়, সংগীত আয়োজন, স্বাস্থ্যকথা, খেলাধুলা, টি-শার্ট বিতরণ, নাস্তা ও লাঞ্চ, পুরষ্কার বিতরণী সহ) দিনভর উতসবমুখর পরিবেশে পথশিশুদের সাথে সময় ব্যয় করেন বিওয়াইসি’র ভলিন্টিয়াররা। 
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা ইয়ুথ সার্কেলের উপদেষ্টা কমিটির সদস্য আবু নাহিদ, তৌহিদুল ইসলাম, আরাফাত উল্লাহ কবির, আবু  বকর সিদ্দিক ও বসুন্ধরা ইয়ুথ সার্কেলের বর্তমান ও সাবেক সদস্যরা। বসুন্ধরা ইয়ুথ সার্কেলের সভাপতি কাওসার হাবিব বলেন, মানবতার সেবায় নিরন্তর কাজ করে যাচ্ছে বসুন্ধরা ইয়ুথ সার্কেল। এসময় তিনি বসুন্ধরা ইয়ুথ সার্কেল (BYC) এর পাশে থাকার জন্য সকল শুভাকাঙ্ক্ষীকে আন্তরিক অভিনন্দন জানান। 
 
উল্লেখ্য, বসুন্ধরা ইয়ুথ সার্কেল মূলত রাজধানী ঢাকার একটি জনপ্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সমাজের অসহায়, দুঃস্থ মানুষদের নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে তারা। পথশিশুদের নিয়ে বিভিন্ন দিবসে নানান অনুষ্ঠান আয়োজন থেকে শুরু করে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ইয়াতীমশিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়ামূলক কার্যক্রম নিয়মিত আয়োজন করে যাচ্ছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাতৃভাষা দিবস

২২ ফেব্রুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ