Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় ফেঁসে যাচ্ছেন শাহরুখ খান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:১৩ পিএম

গেল ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের গোরীপুরে সেনাবহরে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় দেশটির বিশেষায়িত বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) প্রায় অর্ধশত সদস্য নিহত হন। ঘটনার পরপরই এর দায় স্বীকার করেছে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ। এ নিয়ে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করেছে ভারতীয় চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো।
নারকীয় এ হামলার প্রতিবাদে ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ (এফডাব্লিউআইসিই) ও ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস এসোসিয়েশনসহ (আইএফটিডিএ) ২৪টি ফিল্ম অ্যাসোসিয়েশনের সদস্যরা এক হয়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন।
এ নিয়ে রাজনৈতিক নেতাদের পাশাপাশি বলিউড তারকারাও নিহত সেনা সদস্যদের পাশে গিয়ে দাড়িয়েছেন। নিজ নিজ স্থান থেকে ঘোষণা দিয়েছেন অনুদানের। এরমধ্যে অন্যতম অমিতাভ বচ্চন ও সালমান খান। তবে সরাসরি কোনো অনুদানের ঘোষণা না দিলেও নিহত সেনা সদস্যদের পরিবারের পাশে থাকার কথা জানিয়েছেন অনেকে। এ তালিকায় অজয় বেদগন, মাধুরী দিক্ষীত, প্রিয়াঙ্কা চোপড়াসহ অসংখ্য তারকার নাম উঠে এসেছে। এরমধ্যে বলিউড বাদশা শাহরুখ খানের নামও রয়েছে। কিং খানও সেনা সদস্যদের নিয়ে টুইটারে জানান দিয়েছেন নিজের অবস্থান। তবে সে বার্তায় সরাসরি অনুদানের কোনো আভাস ছিলো না। বিষয়টি নিয়ে ভারতে তুমুল সমালোচনার মুখে পড়েছেন শাহরুখ। রীতিমতো ফেঁসে যাচ্ছন বলিউড বাদশা। ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়াতে একটি ম্যাসেজ ভাইরাল হয়েছে। যেখানে দাবি করা হয়েছে বলিউড অভিনেতা শাহরুখ খান পাকিস্তানকে ৪৫ কোটি টাকা দান করেছেন।
সামাজিক মিডিয়া ব্যবহারকারী অনেকেই এমন খবর শেয়ার করে ক্ষোভ জানিয়েছেন। একটি পোস্টে বলা হয়েছে, কেউ কি আমাকে বলবেন, শাহরুখ খান যিনি পাকিস্তানকে ৪৫ কোটি টাকা দান করেছেন। কিন্তু ভারতের এই বিপর্যায়ে তিনি শহীদদের জন্য কতো টাকা দিয়েছেন? অন্য আরেকটি পোস্টে বলা হয়েছে, সিআরপিএফ জওয়ানদের নিয়ে একটি শব্দ না বলা, শাহরুখ খানের মত ব্যক্তিদের উপর সার্জিক্যাল স্ট্রাইক হওয়া উচিত।
উল্লেখ্য, ২০১৭ সালে পাকিস্তানের করাচি থেকে লাহোর পর্যন্ত প্রধান মহাসড়কে ঘটছিল একটি তেল ট্যাঙ্কার বিস্ফোরণ। এ দুর্ঘটনায় ১৯০ জনের প্রাণহানি দাবি করা হয় বিভিন্ন সংবাদ মাধ্যমে। ওই ট্যাঙ্কার বিস্ফোরণে শিকারদের তখন বলিউড বাদশা শাহরুখ খান ৪৫ কোটি টাকা দান করেছিলেন বলেও খবর প্রকাশ হয়েছিলো বিভিন্ন সংবাদ মাধ্যমে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা টুইটার ও ফেসবুকে এমনই একটি অভিযোগ দায়ের করে অকন্থ ভাষায় বলিউড বাদশার বিপক্ষে অবস্থান নিয়েছেন।
তবে বিষয়টি ইন্ডিয়া টিভির সম্প্রচারিত একটি ভিডিওতে সম্পূর্ণরূপে অসত্য বলে দাবি করা হয়েছে। ইন্ডিয়া টিভির প্রতিক্রিয়ায়, শাহরুখ খানের মিডিয়া টিম দাবি করেছেন অভিযোগগুলি সম্পূর্ণরূপে গুজব ও ভিত্তিহীন।
এ নিয়ে সম্প্রতি পরিচালক হানসাল মেহতাও সোশ্যাল মিডিয়ায় ফেক নিউজ সম্পর্কে সতর্ক করে টুইট করেছেন। এছাড়া সুপারস্টারের বিরুদ্ধে ফেক নিউজ না ছড়ানোর আবেদনও করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ