Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

চিকিৎসাধীন সবাইকে আইসিইউতে স্থানান্তরের চিন্তা করছি: চিকিৎসক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:০০ পিএম
রাজধানীর চকবাজারের অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন নয়জনের কেউই  আশঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। 
 
জানা গেছে, চিকিৎসাধীন নয়জনের মধ্যে সোহাগের (২৫) শরীরের ৬০ শতাংশ, রেজাউলের (২১) শরীরের ৫১ শতাংশ, জাকিরের (৩৫) শরীরের ৩৫ শতাংশ, মোজাফফরের (৩২) শরীরের ৩০ শতাংশ, আনোয়ারের (৫৫) শরীরের ২৮ শতাংশ, হেলালের (১৮) শরীরের ১৬ শতাংশ, সেলিমের (৪৪) শরীরের ১৪ শতাংশ, মাহমুদুলের (৫২) শরীরের ১৩ শতাংশ এবং সালাহউদ্দিনের (৪৫) শরীরের ১০ শতাংশ পুড়ে গেছে।
 
এ ব্যাপারে আজ শুক্রবার সকালে বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন সাংবাদিকদের বলেন, ‘আমাদের এখানে নয়জন রোগী আছে। তাদের একজনও আশঙ্কামুক্ত না। আমরা সবাইকে আইসিইউতে ট্রান্সফারের চিন্তা করছি। অলরেডি আমরা পাঁচজনকে ট্রান্সফার করেছি, আর চারজন আছে।’
 
রোগীদের অবস্থা সম্পর্কে তিনি আরো বলেন, বার্ন ইউনিটে প্রথম ৪৮ ঘণ্টায় কিছুই বলা যায় না। কেউ ঝুঁকিমুক্ত না। কেমিকেল বার্ন কোনো সময় সুপারফিশিয়াল বার্ন হয় না, ডিপ বার্ন হয়। এই রোগীদের সবারই শ্বাসনালী পুড়ে গেছে।
 
উল্লেখ্য, গত বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত মোট ৬৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। যদিও আজ সকালে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পক্ষ থেকে বলা হয় মৃতের সংখ্যা ৭০। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজার

৭ মার্চ, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ