Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

পুড়ে যাওয়া ভবনগুলোতে ঝোলানো হলো লাল সাইনবোর্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:০৩ পিএম
রাজধানীর চকবাজারের আগুনে পুড়ে যাওয়া পাঁচটি ভবনে লাল-কালো কালিতে লেখা সাইনবোর্ড টাঙানো হয়েছে। আজ শুক্রবার ভোরে সাইনবোর্ডগুলো টাঙান দমকল বাহিনীর কর্মকর্তারা।
 
সাইনবোর্ডে লেখা রয়েছে, ‘ঝুকিপূর্ণ ভবন। ভবনটি ব্যবহার না করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো’।
 
চুড়িহাট্টার নন্দ কুমার দত্তের ১৮, ৬৩/২,৬৩/৩, ৬৪, ৬৫ নং ভবনে এ সাইনবোর্ড টাঙানো হয়েছে।
 
শুক্রবার সকাল থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১১ সদস্যের কমিটি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৫ সদস্যের কমিটি ভবনগুলো পরিদর্শন করার পর ভবনগুলোতে সাইনবোর্ড লাগিয়ে দেয়।
 
এসময় ডিএসসিসি তদন্ত কমিটির প্রধান প্রকৌশলী রেজাউল করিম বলেন, আগুনে ৫টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে তিনটি ভবন প্রাথমিকভাবে ব্যবহারের অনুপযোগী বলে মনে হয়েছে।
 
কেমিক্যাল গোডাউন সরানোর বিষয়ে তিনি জানান, আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউনের অনুমতি নেই। যে কোনো মূল্যে অতি দ্রুতই এসব এলাকার কেমিক্যাল গোডাউন সরিয়ে নেয়া হবে।
 
আগুনে ক্ষতিগ্রস্ত চুড়িহাট্টা মোড়ের সড়কের রাবিশ সকাল থেকে পরিষ্কার করতে দেখা গেছে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের।
 
তদন্ত কমিটির সদস্য বুয়েটের পুর প্রকৌশল বিভাগের অধ্যাপক মেহেদী আহমেদ আনসারী সাংবাদিকদের বলেন, ‘ ভবনগুলো কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে এ বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এক সপ্তাহ পর জানা যাবে, ভবনটি ব্যবহারের উপযোগী কিনা।’
 
এসময় তিনি ওয়াহেদ ম্যানশনের কথা উল্লেখ করে বলেন, নীচ তলা ও দ্বিতীয় তলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিম ও কলামগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে তিন-চার তলার বিম ও কলাম তেমন ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজার

৭ মার্চ, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ