Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলো ২৬ নারী-শিশু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:২১ পিএম

অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতে সাজাভোগ শেষে ২৬ নারী ও শিশু দেশে ফিরেছে। বৃহস্পতিবার রাতে বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তাদের উপস্থিতিতে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল সীমান্ত দিয়ে তাদের হস্তান্তর করেছে বলে জানিয়েছেন বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন ওসি আবুল বাসার।
ফেরত আসারা হলো, নড়াইলের আসমা খাতুন, মুছকান বেগম, সোহানা আবিদ, মুন্নি আক্তার, সুমি আক্তার, মাহামুদা বেগম, খুলনার খুশি গাজি, লাবনি আক্তার, রাফিজা বেগম, রেহেনা আক্তার, ইতি খাতুন, সাবানা ইব্রাহিম, বৃষ্টি আক্তার, ময়মনসিংহের লিজা খাতুন, হালিমা আক্তার, শরিফা আক্তার, ঠাকুরগাঁওয়ের পারুল বেগম, রাজবাড়ির সীমা আক্তার, গাজীপুরের নাজমা আক্তার, টাঙ্গাইলের রিয়া খাতুন, নারায়ণগঞ্জের ফারজিনা সরদার, সাতক্ষীরার শিরিনা জাহাঙ্গীর, শাহানা ফেরদৌস, যশোরের জামিলা খাতুন, মায়া খাতুন ও ভোলার হালিমা বেগম এবং দুই বছর বয়সী এক শিশু। বাকিদের বয়স ১৯ থেকে ৪০ এর মধ্যে।
শিশুসহ ওই ২৭ জনকে রাতেই বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয় বলে জানিয়েছেন ইমিগ্রেশন ওসি। বেনাপোল পোর্ট থানার এসআই রবিউল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে তিন নারীকে মানবাধিকার সংগঠন ‘রাইটস’ যশোরে এবং বাকিদের ‘জাস্টিজ অ্যান্ড কেয়ারকে’ হস্তান্তর করা হয়েছে। ওই সংগঠন তাদেরকে পরিবারের হাতে তুলে দিবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ