Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

সপ্তাহব্যাপি সঞ্চয় সপ্তাহ শুরু শনিবার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:২৩ পিএম

সাধারণ মানুষকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করতে সারাদেশে শুরু হতে যাচ্ছে সঞ্চয় সপ্তাহ-২০১৯। ‘সঞ্চয় সমৃদ্ধির সোপান’ স্লোগানে আগামীকাল শনিবার (২৩ ফেব্রুয়ারি) শুরু হয়ে সচেতনামূলক এই কার্যক্রম চলবে আগামী ১ মার্চ পর্যন্ত। সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, সভা-সেমিনার, ব্যানার-ফেস্টুন, সঞ্চয় স্কিমের হ্যান্ডবিল বিতরণ ও বিভিন্ন প্রতিষ্ঠানে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম চলবে।

সঞ্চয় অধিদফতর জানিয়েছে, সঞ্চয় সপ্তাহ উপলক্ষে ব্যাপক সচেতনামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। কেন্দ্রীয়ভাবে সকালে সঞ্চয় ভবনের সামনে থেকে র‌্যালি অনুষ্ঠিত হবে। তবে, সপ্তাহ চলাকালে সঞ্চয় স্কিমে বিশেষ কোনো অফার নেই।

সপ্তাহের কার্যক্রম সম্পর্কে অধিদফতর আরও জানিয়েছে, ২৩ ফেব্রুয়ারি সারাদেশে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হবে। ২৪ ফেব্রুয়ারি সারাদেশের সরকারি বেসরকারি অফিসে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। ২৫ ফেব্রুয়ারি পেশাজীবীদের সঞ্চয়ে উদ্বুদ্ধ করা হবে। আর ২৬ ফেব্রুয়ারি কলকারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম চলবে। ২৭ ফেব্রুয়ারি দেশের শিক্ষা প্রতিষ্ঠানে চলবে সচেতনতামূলক কার্যক্রম। ২৮ ফেব্রুয়ারি উঠান বৈঠক ও ১ মার্চ সপ্তাহব্যাপী সঞ্চয় সপ্তাহের মূল্যায়ন কার্যক্রম অনুষ্ঠিত হবে। আর সঞ্চয় সপ্তাহ চলাকালীন সকল গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার পোস্টারের মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানো হবে। সাধারণ মানুষকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করতে সঞ্চয় স্কিমের নিয়মাবলী সংক্রান্ত হ্যান্ডবিল বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন